ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

তথ্যপ্রযুক্তি

অক্টোবরেই আসছে নকিয়া এন৮

মনোয়ারুল ইসলাম | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩১ ঘণ্টা, সেপ্টেম্বর ৩০, ২০১০
অক্টোবরেই আসছে নকিয়া এন৮

সব জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে অবশেষে নকিয়ার বহুল প্রতীক্ষিত মোবাইল মডেল এন৮ আসছে। এরই মধ্যে এ মডেলের সব কারিগরি পরীক্ষা সফলভাবে সম্পন্ন হয়েছে।

অচিরেই বিশ্বের মোবাইল ফোন ব্যবহারকারীদের কাছে এন৮ মডেল পৌঁছে দেওয়া সম্ভব হবে বলে নকিয়া সূত্র জানিয়েছে।

নির্মাতাদের ভাষ্যমতে, ফিনল্যান্ড এবং চীনের নকিয়া উৎপাদন কেন্দ্র থেকে এরই মধ্যে এন৮ মডেল বিতরণ শুরু হয়েছে। উল্লেখ্য, গত ২৩ সেপ্টেম্বর বিশ্বজুড়ে নকিয়ার এ মডেলের উন্মোচনের কথা ছিল। কিন্তু পরীক্ষামূলক কার্যক্রমের কারণে পিছিয়ে দেওয়া হয় এন৮ মডেলের আনুষ্ঠানিক উন্মোচন।

এ মডেলের জন্য যারা অনলাইনে (প্রিঅর্ডার) অগ্রিম আবেদন করেছেন আগামী অক্টোবরের মধ্যে তাদের হাতে এন৮ পৌঁছে দেওয়ার উদ্যোগ নেওয়া হচ্ছে।

নকিয়া এন৮ মডেলের আকর্ষণীয় বৈশিষ্ট্যের মধ্যে আছে ৩.৫ ইঞ্চির স্পর্শক পর্দা। আর ১২ মেগাপিক্সেল ক্যামেরার সঙ্গে আছে এইচডি ভিডিও, ওয়েব টিভি এবং লাইভ অভি ম্যাপ সুবিধা।

বাড়তি তথ্য ধারণে আছে ১৬ গিগাবাইট অনবোর্ড স্টোরেজ। সঙ্গে যুক্ত আছে মাইক্রো ইউএসবি সকেট। নেটওয়ার্ক বৈশিষ্ট্যেয় আছে থ্রিজি, ব্লুটুথ এবং ওয়াইফাই ইন্টারনেট সুবিধা। আর বহুমাত্রিক ফিচার উপভোগে আছে প্রয়োজনীয় সব অ্যাপলিকেশন।

বাংলাদেশ স্থানীয় সময় ১৯৩৫ ঘণ্টা, সেপ্টেম্বর ৩০, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।