ঢাকা, রবিবার, ১ কার্তিক ১৪২৮, ১৭ অক্টোবর ২০২১, ০৯ রবিউল আউয়াল ১৪৪৩

শিল্প

সৈয়দপুরে গোল্ড হলমার্ক সেন্টারের উদ্বোধন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫৮ ঘণ্টা, জুন ৩, ২০২১
সৈয়দপুরে গোল্ড হলমার্ক সেন্টারের উদ্বোধন ছবি: বাংলানিউজ

নীলফামারী: নীলফামারীর সৈয়দপুরে ‘মানসম্পন্ন অলঙ্কার, স্বর্ণ শিল্পের অহংকার’ স্লোগানকে সামনে রেখে সৈয়দপুর গোল্ড হলমার্ক সেন্টারের উদ্বোধন করা হয়েছে।  

বৃহস্পতিবার (৩ জুন) সকালে শহরের শেরে বাংলা সড়কে বাবু আলী কমপ্লেক্সে ওই সেন্টারের উদ্বোধন করা হয়।

 

উদ্বোধনী অনুষ্ঠানের প্রধান অতিথি ছিলেন সৈয়দপুর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. রমিজ আলম। এতে বিশেষ অতিথি ছিলেন সৈয়দপুর পৌরসভা ৫ নম্বর ওয়ার্ড মো. নজরুল ইসলাম রয়েল।

স্বর্ণের গুণগত মান যাচাই প্রতিষ্ঠান সৈয়দপুর গোল্ড হলমার্ক সেন্টারের সভাপতি মো. হায়দার আলীর সভাপতিত্বে অনুষ্ঠানে গোল্ড হলমার্ক সেন্টারের মূল উদ্যোক্তা মো. ওবায়দুল ইসলাম, মো. হানিফ, নীলফামারী জুয়েলার্স সমিতির সভাপতি মো. সামসুল হক, সৈয়দপুর জুয়েলার্স সমিতির সাধারণ সম্পাদক মো. মিজান, সৈয়দপুর উপজেলা স্বর্ণশিল্প কারিগর পরিষদের সভাপতি মো. নুরুজ্জামান রাজু, সহ-সভাপতি মো. আশিক হোসেনসহ জুয়েলার্স ব্যবসায়ী ও কারিগররা উপস্থিত ছিলেন।

পরে ফিতা কেটে সৈয়দপুর গোল্ড হলমার্ক সেন্টারের উদ্বোধন করেন প্রধান অতিথি উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. রমিজ আলম।  

সৈয়দপুর গোল্ড হলমার্ক সেন্টারের উদ্যোক্তারা জানান, হলমার্ক স্বর্ণালঙ্কার বিশ্বব্যাপী সমাদৃত ও গ্রহণযোগ্য। কয়েক বছর আগে আমাদের দেশেও এর প্রচলণ শুরু হয়েছে। বাংলাদেশ জুয়েলার্স সমিতির পৃষ্ঠপোষকতায় সনাতন পদ্ধতির স্বর্ণালঙ্কার পেছনে ফেলে বর্তমানে দেশব্যাপী হলমার্ককৃত স্বর্ণালঙ্কার জনপ্রিয় হয়ে উঠেছে। কারণ স্বর্ণের ১৮, ২১ ও ২২ ক্যারেটের অলঙ্কার তৈরিতে নিদির্ষ্টমান ও মাপের সোনা, রূপা ও তামার সংমিশ্রণ অত্যাবশ্যক। ফলশ্রুতিতে এখন থেকে বাণিজ্যিক শহর সৈয়দপুরেও গোল্ড হলমার্ক সেন্টারের যাত্রা শুরু হলো।  

বাংলাদেশ সময়: ১৯৫৫ ঘণ্টা, জুন ০৩, ২০২১
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa