ঢাকা, শুক্রবার, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৭ মে ২০২৪, ০৮ জিলকদ ১৪৪৫

ভারত

শান্তি নিকেতনে ‘বাংলাদেশ ভবন’ পরিদর্শন করলেন তথ্যমন্ত্রী

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩৭ ঘণ্টা, জুলাই ২৬, ২০২৩
শান্তি নিকেতনে ‘বাংলাদেশ ভবন’ পরিদর্শন করলেন তথ্যমন্ত্রী

কলকাতা: শান্তি নিকেতনের বিশ্বভারতী বিশ্ববিদ্যালয়ে অবস্থিত বাংলাদেশ ভবন আরও কীভাবে আকর্ষণীয় করা যায় এবং ভবন নিয়ে পশ্চিমবঙ্গবাসীর মনে আরও কীভাবে উৎসাহ তৈরি করা যায় এ নিয়ে বিশ্বভারতীর কর্তৃপক্ষের সঙ্গে আলোচনা করেছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক এবং তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ।

বুধবার (২৬ জুলাই) শান্তি নিকেতন পরিদর্শন করেন তথ্যমন্ত্রী।

সেখানে তিনি বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুরের বাসগৃহ, বাংলাদেশ ভবনসহ একাধিক স্থান পরিদর্শন করেন। তথ্যমন্ত্রীকে স্বাগত জানান বিশ্বভারতীর রেজিস্ট্রার। তবে পরীক্ষার জন্য শিক্ষার্থীদের সঙ্গে মন্ত্রী মতবিনিময় করেননি।

মঙ্গলবার (২৫ জুলাই) চার দিনের সফরে কলকাতায় যান তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ। বিমানবন্দরে অবতরণের পরই ইন্দো বাংলা প্রেসক্লাবের সভাপতি কিংশুক চক্রবর্তী তথ্যমন্ত্রীকে স্বাগত জানান। এরপর বুধবার (২৬ জুলাই) শান্তি নিকেতন পরিদর্শন করেন তিনি।

বৃহস্পতিবার (২৭ জুলাই) সকালে তথ্যমন্ত্রীর আগমনে ভারতীয় সাংবাদিকদের জন্য ‘মিট দ্য প্রেস’র আয়োজন করেছে কলকাতা প্রেসক্লাব। এছাড়া দুপুরে ইন্দো বাংলা কাউন্সিল ফর কমার্শিয়াল অ্যান্ড কালচারাল কোলাবরেশনের আয়েজনে কলকাতায় সুশীল সমাজের এক মতবিনিময় সভায় যোগ দেবেন।

এদিন বিকেলেই তথ্যমন্ত্রী কলকাতায় ৫ম বাংলাদেশি চলচ্চিত্র উৎসব উদ্বোধন করবেন। এতে অতিথি হিসেবে থাকবেন শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু।

চলচ্চিত্র উৎসবে আরও উপস্থিত থাকবেন ফেরদৌস আহমেদ, দিলারা হানিফ পূর্ণিমা, অরুনা বিশ্বাস, অপু বিশ্বাস, মামুনুজ্জামান মামুন ও গৌতম সাহা। কলকাতার ঐতিহাসিক প্রেক্ষাগৃহ নন্দন-১ ও ২-এ ২৯ থেকে ৩১ জুলাই পর্যন্ত প্রতিদিন দুপুর ১টা থেকে রাত ৮টা পর্যন্ত চলচ্চিত্র উৎসব জনসাধারণের জন্য উন্মুক্ত থাকবে।

এবারে চলচ্চিত্র উৎসবে Hasina-A Daughter’s tale, JK-1971, গন্ডি, বীরকন্যা প্রীতিলতা, লালশাড়ি, গেরিলা, দামাল, পরাণ এবং গুনিনসহ মোট ২৪টি চলচ্চিত্র দেখানো হবে।

বাংলাদেশ সময়: ২০৩৬ ঘণ্টা, জুলাই ২৬, ২০২৩
ভিএস/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।