ঢাকা, মঙ্গলবার, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ২১ মে ২০২৪, ১২ জিলকদ ১৪৪৫

ভারত

কলকাতা বিমানবন্দরে আগুন, নিরাপদ আছেন যাত্রীরা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৩২ ঘণ্টা, জুন ১৪, ২০২৩
কলকাতা বিমানবন্দরে আগুন, নিরাপদ আছেন যাত্রীরা

কলকাতা (পশ্চিমবঙ্গ, ভারত): কলকাতা বিমানবন্দরের ভেতরে লাগা ভয়াবহ আগুন নিয়ন্ত্রণে এসেছে। স্থানীয় সময় রাত ১১টার দিকে আগুন নিয়ন্ত্রণে এসেছে বলে বিমানবন্দরের পক্ষ থেকে জানানো হয়েছে।

এর আগে বুধবার (১৪ জুন) স্থানীয় সময় রাত সোয়া ৯টার দিকে বিমানবন্দরে গেট নম্বর ৩/সির কাছে আগুন লাগে। ফলে ধোঁয়ায় ভরে যায়গোটা বিমানবন্দর চত্বর। খবর পেয়ে আগুন নিয়ন্ত্রণে আনতে ঘটনাস্থলে পৌঁছেছে দমকল বাহিনীর চারটি ইউনিট।

তবে কীভাবে এর সূত্রপাত হয় তা এখনও স্পষ্ট নয়। মুহূর্তেই কালো ধোঁয়ায় ঢেকে যায় গোটা বিমানবন্দর চত্বর। এ সময় আগুনের ভেতর থেকে বোমা ফাটার মত শব্দ শোনা যায়। এ অবস্থায় যুদ্ধকালীন তৎপরতায় আগুন নেভানোর চেষ্টা করেন দমকল কর্মীরা।

কলকাতা বিমানবন্দর থেকে যাত্রীদের বেরেনোর একাধিক গেট রয়েছে। ৩সি গেটের সামনে যে নিরাপত্তা তল্লাশি রয়েছে, রাতে সেখানেই আগুন লেগে যায়। আগুন বড় আকার নিতেই ক্রমশ আতঙ্ক ছড়িয়ে পড়ে যাত্রীদের মধ্যে। হুড়োহুড়ি লেগে যায় তাদের মধ্যে।

জানা গেছে, এ সময় বিমানবন্দর থেকে সব যাত্রীদের বের করে দেওয়া হয়। গোটা চত্বর ঘিরে রেখেছে পুলিশ ও সিআইএসএফ। তবে বিমান ওঠানামায় কোনো প্রভাব পড়েছে কিনা তা এখনও জানা যায়নি।

বিমানবন্দর সূত্রের খবর, আগুন লাগার পরই ঘটনাস্থল থেকে যাত্রী এবং কর্মীদের নিরাপদ দূরত্বে সরিয়ে নিয়ে যাওয়া হয়। ডোমেস্টিক এবং ইন্টারন্যাশনাল ডিপার্চার খালি করা হয়। নতুন করে যাতে আগুন না ছড়ায়, খেয়াল রাখা হয় সেদিকে।

তবে কীভাবে আগুন লাগল তা এখনও স্পষ্ট নয়। প্রাথমিক অনুমান শর্ট সার্কিট থেকে আগুন লেগে থাকতে পারে। বিমানবন্দরের পক্ষ থেকে জানানো হয়েছে, রাত ১১টা নাগাদ আগুন নিয়ন্ত্রণে এসেছে। তবে যাত্রী এবং কর্মীদের বিমানবন্দরের বাইরে রাখা হয়েছে। গোটা বিষয়টি পর্যবেক্ষণে রাখা হয়েছে।

বাংলাদেশ সময়: ২৩৩১ ঘণ্টা, ১৪ জুন, ২০২৩
ভিএস/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।