ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

রাশিফল

শুক্রবারের শুভাশুভ

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭২৭ ঘণ্টা, ডিসেম্বর ১৩, ২০১৩
শুক্রবারের শুভাশুভ

আজ কেমন যাবে
জ্যোতিষ কুমারী রুবাই
শুক্রবার, তারিখ- ১৩/১২/২০১৩

meshমেষ (২১ মার্চ-২০ এপ্রিল) শুভ রং সবুজ শুভ সংখ্যা ২
আপনার আজকের দিনটা মধ্যম। হজমের সমস্যায় ভুগতে পারেন।

প্রশাসনিক কাজে যুক্ত ব্যক্তিরা সফলতা পাবেন। তবে কোনো অর্থ বিনিয়োগ করবেন না। সন্তানের জন্য বিশেষ চিন্তা। দীর্ঘদিন ধরে আটকে থাকা কাজে সফলতা পাবেন। তবে ভালো করে পরীক্ষা না করে ব্যবসার পরিকল্পনা করবেন না। নতুন পথে রোজগারের সুযোগ আসতে পারে। আপনার অত্মবিশ্বাস আপনাকে এগিয়ে নিয়ে যাবে।
 
টোটকা: কাজের টেবিলে বা ব্যবসার জায়গায় ত্রিভুজ আকৃতির স্ফটিক এমনভাবে রাখুন যার উপর সূর্যের আলো পড়ে।
 
brishবৃষ (২১ এপ্রিল-২১ মে) শুভ রং বেগুনি, শুভ সংখ্যা ৫
দিনটি শুভাশুভ। পেটের রোগ নিয়ে ভুগতে পারেন। তবে দিনের মধ্যভাগ থেকে ভাইকে নিয়ে আস্থাহীনতা শুরু হতে পারে। নতুন ব্যবসায়িক সম্পর্ক তৈরির ক্ষেত্রে সর্তক থাকুন। কোনো নিকটাত্মীয়ের উন্নতির খবর আসতে পারে। জেদের বশে কাজ করা থেকে বিরত থাকুন। যে কোনো রকম উত্তেজনার ফলে বিপত্তির সৃষ্টি হতে পারে। নতুন মানুষের সঙ্গে পরিচয়ের ফলে ব্যবসা বাড়তে পারে। বিদেশ থেকে অর্থ লাভের সম্ভাবনা রয়েছে। কৃষিকাজে যুক্তদের দিনটি শুভ।

টোটকা: তৃণভোজী প্রাণীদের খাদ্য দিন। পাখিকে শস্য দেওয়া আপনার জন্য অতি শুভ।

Methunমিথুন (২২মে-২১ জুন) শুভ রং নীল, শুভ সংখ্যা ৭
দিনটা শুভ। উচিত কথা বলতে গিয়ে বিপত্তির সৃষ্টি হতে পারে। সন্তানের কাজকর্মে দুশ্চিন্তা বাড়বে। সতর্ক হয়ে খাবার খান। পথে যে কোনো গোলমাল থেকে দূরে থাকুন। সামাজিক পরিচিতির মাধ্যমে নতুন সম্ভাবনা তৈরির যোগ আছে। পরীক্ষা বা চাকরির ইন্টারভিউয়ের খবর আসতে পারে। ডাক্তারি পড়ুয়াদের সফলতা পাওয়ার আশা। বিনিয়োগ করতে পারেন। কর্মক্ষেত্রে অর্থনৈতিক লাভের যোগ। মা বা মাতৃস্থানীয়দের শারীরিক সমস্যা বাড়বে। শুভ ধাতু তামা।

টোটকা: সাদা পোশাক ব্যবহার করুন। একটি কাঁচা হলুদ লাল সুতোয় জড়িয়ে নিজের কাছে রাখুন। গরীবদের বস্ত্র দান আপনার পক্ষে অতি শুভ।

korkotকর্কট (২২ জুন-২২ জুলাই) শুভ রং লাল, শুভ সংখ্যা ৫
দিনটা মধ্যম। কর্মস্থলে কোনো ঘটনার পুনরাবৃত্তি হওয়া আটকান। অংশীদারি ব্যবসায় মনোমালিন্য হতে পারে। বিতর্ক এড়িয়ে চলুন। প্রেম শুভ। বাতজনিত সমস্যা বাড়তে পারে। সতর্ক হয়ে গাড়ি চালান। বাবার শরীর নিয়ে বিশেষ চিন্তা। আর্থিকভাবে লাভবান হওয়ার যোগ আছে। আলোচনা না করে কোনো রকম হঠকারি সিদ্ধান্ত নেবেন না। আত্মীয়ের বিষ ব্যবহার আপনাকে কাতর করবে। আঘাত বা রক্তপাতের যোগ আছে।

টোটকা: ঘরে উপাসনার জায়গায় সুগন্ধি ধূপ জ্বালিয়ে রাখুন। কাজের জায়গায় সুগন্ধি ফুল রাখুন।

Lionসিংহ (২৩ জুলাই-২৩ আগস্ট) শুভ রং গোলাপি, শুভ সংখ্যা ১৯
দিনটি শুভ। শির-দাঁড়াজনিত রোগ দেখা দিতে পারে। গুরুজনের পরামর্শে আপনার উন্নতি হবে। চিত্রকলা, নাটক, সিনেমা, সাহিত্য বিভাগে যুক্ত থাকলে সাফল্য পাবেন। কর্মক্ষেত্রে বিশেষ সুযোগ লাভের যোগ আছে। সন্তানের ভবিষ্যত নিয়ে চিন্তা। বস্ত্র ও গয়না জাতীয় দ্রব্যের বিনিয়োগে লাভের যোগ আছে। সন্তানের  উচ্চশিক্ষার সুযোগ। ব্যবসায় নতুন যোগাযোগ হতে পারে। খাদ্যনালি সংক্রান্ত সমস্যা দেখা দিতে পারে। যাতায়াতের পথে ঝামেলা এড়িয়ে চলুন। শুভ ধাতু দস্তা।

টোটকা: কুকুরকে উচ্ছিষ্ট নয় এমন খাবার দিন। গবাদি পশুকে খাবার খাওয়ান।
 
konnyaকন্যা (২৪ আগস্ট-২৩ সেপ্টেম্বর) শুভ রং নীল,  শুভ সংখ্যা ২৩
দিনটা মধ্যম। গুরুজনের স্বাস্থ্য নিয়ে কিছুটা চিন্তিত থাকবেন। জমি-বাড়ি সংক্রান্ত সমস্যার সুরাহা হতে পারে। পড়ুয়াদের ক্ষেত্রে সফলতা পাওয়ার আশা। জমি-বাড়িতে বিনিয়োগ করতে পারেন। কর্মক্ষেত্রে অর্থনৈতিক লাভের সম্ভাবনা আছে। ত্বকের সমস্যা কষ্ট দিতে পারে। নতুন প্রেম লাভের যোগ আছে। দাম্পত্য জীবনে তৃতীয় ব্যাক্তির উপস্থিতি। ঝামেলা এড়িয়ে চলুন। উচ্চ রক্তচাপ ও হার্টজনিত সমস্যা দেখা দিতে পারে। রাস্তা পারাপার করার সময় বিশেষ সাবধান থাকুন।

টোটকা: গোলাপ জল মিশ্রিত জলে গোসল করুন। দিনে একবার অন্তত দারুচিনি ও মধু সেবন করুন।

Tulaতুলা (২৪ সেপ্টেম্বর-২৩ অক্টোবর) শুভ রং লাল,  শুভ সংখ্যা ৯
দিনটা শুভ। কোনো রকম উচিত কথা বলতে গিয়ে বির্তকের, ঝগড়ার সৃষ্টি হতে পারে। প্রিয়জনদের অনৈতিক কাজে আপনার দুশ্চিন্তা বৃদ্ধি। নতুন মানুষের সঙ্গে বন্ধুত্ব হতে পারে। আত্মীয়দের কাছ থেকে যোগ্যতা অনুযায়ী সুনাম পাবেন না। বিতর্ক থেকে দূরে থাকুন। স্বামী-স্ত্রীর মধ্যে মনোমালিন্যের সম্ভাবনা। দিনের শেষ ভাগে সাফল্য আসবে। জেদের বশে উত্তেজিত হয়ে সিন্ধান্ত নেবেন না। পেটের সমস্যা নিয়ে ভুগতে হতে পারে। অবসাদ থেকে নিজেকে দ‍ূরে রাখুন। মা বা মাতৃস্থানীয়দের শারীরিক সমস্যা বাড়বে। কৃষিকাজে যুক্তদের দিনটি শুভ।

টোটকা: ধর্মগ্রন্থ পাঠ করুন। ঈশ্বরের উদ্দেশ্যে সুগন্ধি ধূপ নিবেদন করুন। গরীবদের খাবার দান আপনার পক্ষে শুভ।


brischikবৃশ্চিক (২৪ অক্টোবর-২২ নভেম্বর) শুভ রং গোলাপি, শুভ সংখ্যা ৮
দিনটি শুভ। পারিবারিক সমস্যার সমাধান হতে পারে কাছের বন্ধুর সাহায্যে। কোমোর, হাঁটুর ব্যথায় কষ্ট পাবেন। আর্থিকভাবে লাভবান হওয়ার যোগ আছে। পরিবারের সঙ্গে আলোচনা না করে কোনো রকম সিদ্ধান্ত নেবেন না। রাস্তা পারাপারের সময় বিশেষ সর্তক হোন। নিকটাত্মীয় বা বন্ধুর দিক থেকে বিশ্বাস হারানোর যোগ আছে। ব্যবসায় স্ত্রীর মতামতের গুরুত্ব দিন। প্রেমের ক্ষেত্রে মানসিক অবসাদ কাটিয়ে উঠুন। সন্তানকে নিয়ে চিন্তা। দিনের প্রথম প্রহরে আঘাত বা রক্তপাতের যোগ আছে। আজকে দিনে রুপা আপনার শুভ ধাতু।

টোটকা: কাক-পক্ষীদের দানা শস্য দান করুন। কাজের জায়গায় একটি ত্রিকোণাকৃতির স্ফটিক রাখুন। ন।


Dhonuধনু (২৩ নভেম্বর-২১ ডিসেম্বর) শুভ রং সাদা, শুভ সংখ্যা ১৯
দিনটা মধ্যম। বাড়িতে আত্মীয় সমাগমে আনন্দ অনুষ্ঠানের যোগ। ইমারতি দ্রব্যের বিনিয়োগে লাভবান হওয়ার যোগ। নতুন যোগাযোগ হতে পারে। খাদ্যনালি সংক্রান্ত সমস্যা দেখা দিতে পারে। সন্তানের ভবিষ্যত নিয়ে চিন্তা। পথে কোনো আকস্মিক ঘটনা আপনাকে বিব্রত করতে পারে। প্রেমের জন্য দিনটি অশুভ। সতর্ক বন্ধুত্ব করুন। পথে যে কোনো গোলমাল থেকে দূরে থাকুন। প্রেমের ক্ষেত্রে শুভ। নতুন ব্যবসা শুরুর জন্য দিনটি  ভালো। সন্তানের ও স্ত্রীর শারীরিক সমস্যা আপনাকে কিছুটা চিন্তিত রাখবে। শুভ ধাতু লোহা।

টোটকা: কুকুর, গবাদি পশুকে খাদ্য দিন। শোবার ঘরে সাদা ফুলের তোড়া রাখুন।

mokorমকর (২২ ডিসেম্বর-২০ জানুয়ারি) শুভ রং বাদামি, শুভ সংখ্যা ৮
দিনটা মধ্যম। গুরুজনের স্বাস্থ্য নিয়ে কিছুটা চিন্তিত থাকবেন। সম্পত্তি সমস্যার সুরাহা হতে পারে। পড়ুয়াদের সফলতা পাওয়ার আশা। জমিতে বিনিয়োগ করতে পারেন। নতুন বন্ধুলাভের যোগ আছে। উচ্চ রক্তচাপ ও অবসাদজনিত সমস্যা দেখা দিতে পারে। অযথা উত্তেজিত হবেন না। রিপু তাড়িত হয়ে সিন্ধান্ত নেবেন না। প্রেমের ক্ষেত্রে দিনটি শুভ।

টোটকা: পানিতে কয়েকটি পদ্মফুল রেখে বসার ঘরের দক্ষিণ কোণে রেখে দিন।

khumvoকুম্ভ (২১ জানুয়ারি-১৮ ফেব্রুয়ারি) শুভ রং সবুজ, শুভ সংখ্যা ১২
দিনটা শুভাশুভ মিশ্রিত। পায়ের হাড়ে কোনো ব্যথা হতে পারে। আজ এমন কোনো ভুল সিদ্ধান্ত নেবেন না যাতে পরে বিপত্তির সৃষ্টি হতে পারে। ট্রাভেল এজেন্সি বা নির্মাণ সংক্রান্ত বিষয়ে সফলতা লাভের সম্ভাবনা। কর্মক্ষেত্রে বিশেষ সুযোগ। হজমের সমস্যায় ভুগতে পারেন। বিদেশ ভ্রমণের সুযোগ আসতে পারে। উচ্চাভিলাষীরা সফল হবেন। শুভ ধাতু দস্তা। গাড়ি চালকরা অতি সাবধান।

টোটকা: সাদা পোশাক পরুন। একটি পাত্রে পানিয়ে জব, গম, চাল ভিজিয়ে রাখুন।

meeanমীন (১৯ ফেব্রুয়ারি-২০ মার্চ) শুভ রং সবুজ,  শুভ সংখ্যা ৯
দিনটা মধ্যম। আপনি স্পষ্টবাদী। কর্মস্থানে ঋজু ও নির্ভিক কথার কারণে  সহকর্মীর বিরাগভাজন হবেন। এখনি কোনো বাড়ি বা ফ্ল্যাট কেনার কথা ভাববেন না। পেটের সমস্যা নিয়ে ভুগতে হতে পারে। অবসাদ থকে দূরে থাকুন। রক্তপাতের সম্ভাবনা আছে। পথে সাবধানে চলাফেরা করুন। ব্যবসা সংক্রান্ত সমস্যার সুরাহা হতে পারে। পরিবারের কাছ থেকে যোগ্যতা অনুযায়ী সুনাম পাবেন না। পারিবারিক সমস্যার সমাধান হতে পারে কাছের বন্ধুর সাহায্যে। সন্তানের ভবিষ্যৎ নিয়ে চিন্তা। অবসাদ থেকে দূরে থাকুন। ফুসফুসের সমস্যা নিয়ে ভুগতে পারেন।

টোটকা: কাক ও কুকুরকে উচ্ছিষ্ট নয় এমন খাবার দিন। গরীবদের বস্ত্র দান করুন।

বাংলাদেশ সময়: ০৭২৭ ঘণ্টা, ডিসেম্বর ১৩, ২০১৩
সম্পাদনা: আসিফ আজিজ, নিউজরুম এডিটর 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।