ঢাকা, বৃহস্পতিবার, ২২ শ্রাবণ ১৪২৭, ০৬ আগস্ট ২০২০, ১৫ জিলহজ ১৪৪১

স্বাস্থ্য

নীলফামারীতে দিনব্যাপী চলছে স্বাস্থ্যমেলা

জেলা প্রতিনিধি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫:০৯, ২৮ মার্চ ২০১২
নীলফামারীতে দিনব্যাপী চলছে স্বাস্থ্যমেলা

নীলফামারী : নীলফামারী সদর উপজেলার টুপামারী ইউনিয়নে বুধবার দিনব্যাপী খাদ্য ও পুষ্টি মেলা অনুষ্ঠিত হচ্ছে।

উন্নয়ন সংস্থা ওয়ার্ল্ড ভিশনের উদ্যোগে ইউনিয়নের কিসামত দোগাছি রেজিস্টার্ড প্রাথমিক বিদ্যালয় মাঠে এ মেলার আয়োজন করা হয়েছে।



দুপুর ১২টায় সিভিল সার্জন ডা. শওকত আলী প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে মেলার আনুষ্ঠানিক উদ্বোধন করেন।

ওয়ার্ল্ড ভিশন নীলফামারী এডিপি কার্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান প্রশান্ত কুমার বিশ্বাসের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আব্দুল মজিদ, টুপামারী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মছিরত আলী শাহ ফকির, অবসরপ্রাপ্ত শিক্ষক মজিবর রহমান, স্থানীয় পুষ্টি কমিটির সভাপতি ডা. রশিদুল ইসলাম এবং ওয়ার্ল্ড ভিশন সিডাব্লিউবিবি প্রকল্পের প্রকল্প ব্যবস্থাপক সুবীর কুমার রায় বক্তব্য রাখেন।

উদ্বোধনী অনুষ্ঠান শেষে মেলা প্রাঙ্গনে সাংস্কৃতিক অনুষ্ঠান মঞ্চায়ন করে পলাশবাড়ী যুব শিল্পীরা। দিনব্যাপী এ মেলার মাঠে ১৪টি স্টল স্থান পেয়েছে।

মেলায় স্বাস্থ্য চিকিৎসা ছাড়াও কৃষি বিষয়ক বিভিন্ন উপাদানের চিত্র তুলে ধরা হচ্ছে।

সিভিল সার্জন ডা. শওকত আলী তার বক্তব্যে বলেন, তৃণমূল পর্যায়ে স্বাস্থ্য সচেতনা সৃষ্টি এবং খাদ্য নিরাপত্তার জন্য এ মেলার বিকল্প নেই। খাদ্যের গুণাগুণ জানা থাকলে মানুষ খাদ্য গ্রহণে ভুল করবে না।

জেলার স্বাস্থ্য সেবার উন্নয়নে ছয় হাজার মানুষের জন্য সরকার একটি করে কমিউনিটি ক্লিনিক তৈরি করেছে, যেখানে মানুষ চিকিৎসা সেবা পেতে পারে।

মেলার আয়োজক সুবীর কুমার রায় জানান, প্রত্যন্ত এলাকার জনগণের মধ্যে সচেতনতা সৃষ্টি করে খাদ্য ও স্বাস্থ্য সেবা নিশ্চিত করতে এবার দ্বিতীয় বারের মতো মেলার আয়োজন করেছেন তারা।

বাংলাদেশ সময় : ১৫০০ ঘণ্টা, মার্চ ২৮, ২০১২

প্রতিবেদন: নুর আলম
সম্পাদনা: শিমুল সুলতানা, নিউজরুম এডিটর/তানিয়া আফরিন, নিউজরুম এডিটর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa