ঢাকা, শনিবার, ৩১ শ্রাবণ ১৪২৭, ১৫ আগস্ট ২০২০, ২৪ জিলহজ ১৪৪১

স্বাস্থ্য

বঙ্গবন্ধু মেডিক্যালে রবি নার্সিং স্কিল ডেভেলপমেন্ট ল্যাব স্থাপন

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪৮ ঘণ্টা, মার্চ ২৪, ২০১২
বঙ্গবন্ধু মেডিক্যালে রবি নার্সিং স্কিল ডেভেলপমেন্ট ল্যাব স্থাপন

ঢাকা : দেশে প্রথমবারের মত নার্সদের দক্ষতা বৃদ্ধিতে ‘নার্সিং স্কিল ডেভেলপমেন্ট ও টেস্টিং ল্যাব’ স্থাপনে সহায়তা করছে মোবাইলফোন অপারেটর রবি আজিয়াটা লিমিটেড। বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে এ ল্যাব স্থাপন করা হয়েছে।

 

শনিবার বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর অধ্যাপক ডা. প্রাণ গোপাল দত্ত এবং রবি’র এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট মাহমুদুর রহমান ল্যাবটির উদ্বোধন করেন।

বিশ্ববিদ্যালয়ের ‘সেন্টার ফর নিউরোডেভেলপমেন্ট অ্যান্ড অটিজম ইন চিল্ড্রেন’ বিভাগে এটি স্থাপন করা হয়েছে।    

ল্যাবটি নার্সদের দক্ষতা বৃদ্ধি ও পরিমাপে সহায়তা প্রদান করবে। রোগীদের বিভিন্ন পরীক্ষা ও রোগের ইতিবৃত্ত জানার ক্ষেত্রেও ল্যাবটি তারা ব্যবহার করতে পারবেন।

উদ্বোধনী অনুষ্ঠানে ড. প্রাণ গোপাল বলেন, ‘এ ধরনের একটি মহৎ উদ্যোগে হাত বাড়ানোয় আমরা রবিকে ধন্যবাদ জানাচ্ছি।

নার্সিং বিভাগকে আরো সমৃদ্ধ করতে তাদের এ প্রচেষ্টা দেশের নার্সিং শিক্ষাকে আরো শক্তিশালী করবে। এ ল্যাব ব্যবহারের মাধ্যমে আমাদের শিক্ষার্থীরা আধুনিক মেডিক্যাল উপকরণের সাথে নিজেদের মানিয়ে নেয়ার পাশাপাশি তাদের কারিগরি জ্ঞানও বাড়িয়ে নেয়ার সুযোগ পাবে। ”

তিনি আরো বলেন, আমরা আশা করি অন্যান্য বড় বাণিজ্যিক কোম্পানিগুলোও তাদের সামাজিক দায়বদ্ধতার অংশ হিসেবে এ ধরনের উদ্যোগে এগিয়ে এসে উদাহরণ স্থাপন করবে।
 
রবির এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট মাহমুদুর রহমান বলেন, “এ ধরনের একটি ল্যাব স্থাপন করতে পেরে আমরা খুবই আনন্দিত। আমি বিশ্বাস করি, এ ল্যাব শিক্ষার্থীদের নার্সিং জ্ঞান বৃদ্ধি ও ভবিষ্যতের জন্য প্রস্তুত করতে সহায়তা করবে। ”

অনুষ্ঠানে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের নার্সিং ফ্যাকাল্টির ডিন ড. শাহানা রহমান, রবির সিএসআর অ্যান্ড স্পন্সরশিপের ভাইস প্রেসিডেন্ট সেগুফতা ইয়াসমিন সামাদ এবং করপোরেট কমিউনিকেশনের জেনারেল ম্যানেজার সায়কা শারমীন উপস্থিত ছিলেন।     

বাংলাদেশ সময় : ১৬৪৩ ঘণ্টা, মার্চ ২৪, ২০১২

আইএইচ/
সম্পাদনা : নূরনবী সিদ্দিক সুইন, সিনিয়র নিউজরুম এডিটর  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa