ঢাকা, বৃহস্পতিবার, ১৩ আশ্বিন ১৪২৯, ২৯ সেপ্টেম্বর ২০২২, ০২ রবিউল আউয়াল ১৪৪৪

স্বাস্থ্য

১২৮ ডেঙ্গু রোগী হাসপাতালে, মৃত্যু ১

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪৭ ঘণ্টা, আগস্ট ১৬, ২০২২
১২৮ ডেঙ্গু রোগী হাসপাতালে, মৃত্যু ১

ঢাকা: ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে আরও ১২৮ জন নতুন রোগী দেশের বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন এবং এ সময়ে এক জনের মৃত্যু হয়েছে।

মঙ্গলবার (১৬ আগস্ট) স্বাস্থ্য অধিদফতরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুম থেকে পাঠানো ডেঙ্গু বিষয়ক বিবৃতিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, ২৪ ঘণ্টায় ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে ১২৮ জন নতুন রোগী দেশের বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন। এরমধ্যে ঢাকায় ১০৮ জন এবং ঢাকার বাইরে সারাদেশে ২০ জন রোগী হাসপাতালে ভর্তি হয়েছেন। বর্তমানে দেশে সর্বমোট ৪২৪ জন ডেঙ্গু রোগী হাসপাতালে ভর্তি রয়েছেন। এরমধ্যে ঢাকার বিভিন্ন হাসপাতালে ৩৬১ জন এবং ঢাকার বাইরে সারাদেশে ৬৩ জন রোগী ভর্তি রয়েছেন।

এবছর ১ জানুয়ারি থেকে ১৬ আগস্ট পর্যন্ত দেশের বিভিন্ন হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যা সর্বমোট তিন হাজার ৯৮৩ জন। এরমধ্যে ঢাকায় ভর্তি রোগীর সংখ্যা তিন হাজার ৩১৮ জন এবং ঢাকার বাইরে দেশে ভর্তি রোগীর সংখ্যা ৬৬৫ জন।

একই সময় দেশে ছাড়প্রাপ্ত রোগীর সংখ্যা মোট তিন হাজার ৫৪২ জন। এরমধ্যে ঢাকায় ছাড়প্রাপ্ত রোগীর সংখ্যা দুই হাজার ৯৫০ এবং ঢাকার বাইরে ছাড়প্রাপ্ত রোগীর সংখ্যা ৫৯২ জন। পাশাপাশি এ বছর ডেঙ্গু আক্রান্ত হয়ে ১৭ জনের মৃত্যু হয়েছে। গতকাল পর্যন্ত মোট ১৬ জনের মৃত্যু হয়েছিল।

গত বছর ১ জানুয়ারি থেকে ৩১ ডিসেম্বর পর্যন্ত ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যা ছিল ২৮ হাজার ৪২৯ জন। একই সময়ে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ২৮ হাজার ২৬৫ জন এবং ডেঙ্গু আক্রান্ত হয়ে মারা যান ১০৫ জন।

বাংলাদেশ সময়: ১৫৪৬ ঘণ্টা, আগস্ট ১৬, ২০২২
আরকেআর/জেডএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa