ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

স্বাস্থ্য

রামেকে ২৪ ঘণ্টায় ২ জনের মৃত্যু

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১১৫ ঘণ্টা, জুলাই ২৫, ২০২২
রামেকে ২৪ ঘণ্টায় ২ জনের মৃত্যু

রাজশাহী: রাজশাহী মেডিক্যাল কলেজ (রামেক) হাসপাতালের করোনা ইউনিটে গত ২৪ ঘণ্টায় করোনা এবং উপসর্গ নিয়ে দু’জনের মৃত্যু হয়েছে। এর আগের দিন করোনা ইউনিটে তিন জনের মৃত্যু হয়েছিল।

সোমবার (২৫ জুলাই) সকালে রামেক হাসপাতালের পরিচালক বিগ্রেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, করোনা ও উপসর্গ নিয়ে মারা যাওয়া ব্যক্তিদের মধ্যে একজন বগুড়ার এবং একজন চাঁপাইনবাবগঞ্জ জেলার শিবগঞ্জ উপজেলার বাসিন্দা। তাদের মধ্যে দু’জনই পুরুষ। মারা যাওয়া ব্যক্তিদের বয়স ৫৫ থেকে ৭৫ বছরের মধ্যে। শারীরিকভাবে অবস্থার অবনতি হওয়ায় তারা হাসপাতালের ৩০ নম্বর ওয়ার্ডে চিকিৎসাধীন ছিলেন। তীব্র শ্বাসকষ্টসহ তাদের শরীরে করোনার অন্যান্য উপসর্গ ছিল।

এদিকে রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালের ৩০ নম্বর ওয়ার্ডে ২৪টি সেন্ট্রাল অক্সিজেন যুক্ত বেডে বর্তমানে রোগী ভর্তি রয়েছেন মোট ১১ জন। এরমধ্যে করোনা সন্দেহভাজন রোগী আছেন পাঁচজন, করোনা পজেটিভ রোগী আছেন তিনজন ও করোনা নেগেটিভ রোগী রয়েছেন তিনজন।

এছাড়া গত ২৪ ঘণ্টায় রামেকের আরটি-পিসিআর ল্যাবে ৫০ জনের নমুনা পরীক্ষা করা হয়। এতে আট জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। বর্তমানে নমুনা পরীক্ষার অনুপাতে রাজশাহী জেলায় করোনা শনাক্তের হার ১০ শতাংশ।

বাংলাদেশ সময়: ১১১৫ ঘণ্টা, জুলাই ২৫, ২০২২
এসএস/জেডএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।