ঢাকা, বুধবার, ২০ আশ্বিন ১৪২৯, ০৫ অক্টোবর ২০২২, ০৮ রবিউল আউয়াল ১৪৪৪

স্বাস্থ্য

করোনায় তিন জনের মৃত্যু, শনাক্ত ৯৩৯

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪৪ ঘণ্টা, জুলাই ৯, ২০২২
করোনায় তিন জনের মৃত্যু, শনাক্ত ৯৩৯

ঢাকা: দেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরও তিন জনের মৃত্যু হয়েছে। এ পর্যন্ত দেশে করোনায় মোট মৃত্যু হয়েছে ২৯ হাজার ১৯৮ জনের।

 এদিন নতুন করে শনাক্ত হয়েছেন ৯৩৯ জন। সব মিলিয়ে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১৯ লাখ ৮৯ হাজার ৪০ জন।

শনিবার (৯ জুলাই) বিকেলে স্বাস্থ্য অধিদফতর থেকে পাঠানো করোনা বিষয়ক এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, ঢাকা সিটিসহ দেশের বিভিন্ন হাসপাতালে ও বাড়িতে উপসর্গবিহীন রোগীসহ গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৮৩৭ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ১৯ লাখ ১২ হাজার ২০৪ জন। সারাদেশে সরকারি ও বেসরকারি ব্যবস্থাপনায় ৮৮০টি ল্যাবে ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে পাঁচ হাজার ৮৯৬টি এবং মোট নমুনা পরীক্ষা করা হয়েছে ছয় হাজার ২৪টি। এ পর্যন্ত নমুনা পরীক্ষা হয়েছে এক কোটি ৪৪ লাখ ৪৩ হাজার ৪১০টি।

এতে আরও জানানো হয়, গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষায় শনাক্তের হার ১৫ দশমিক ৫৯ শতাংশ। এ পর্যন্ত নমুনা পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১৩ দশমিক ৭৭ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৬ দশমিক ১৪ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার এক দশমিক ৪৭ শতাংশ।

২৪ ঘণ্টায় মৃত তিন জনের এক জন পুরুষ এবং দুই জন নারী রয়েছে। মৃত তিন জনের মধ্যে ১১ থেকে ২০ বছরের মধ্যে একজন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে একজন এবং ৭১ থেকে ৮০ বছরের মধ্যে দুই জন রয়েছেন।  

মৃত তিন জনের মধ্যে ঢাকা বিভাগের দুই জন, বরিশাল বিভাগের একজন রয়েছেন। মৃতদের মধ্যে এক জন সরকারি হাসপাতালে এবং দুই জনের মৃত্যু হয় বেসরকারি হাসপাতালে।  

এতে আরও জানানো হয়, গত ২৪ ঘণ্টায় আইসোলেশনে এসেছেন ১১৭ জন এবং আইসোলেশন থেকে ছাড় পেয়েছেন ৩৭ জন। এ পর্যন্ত মোট আইসোলেশনে এসেছেন চার লাখ ৪৬ হাজার ৩০ জন। আইসোলেশন থেকে ছাড়পত্র পেয়েছেন চার লাখ ১৫ হাজার ১৩৭ জন। বর্তমানে আইসোলেশনে আছেন ৩০ হাজার ৮৯৩ জন।

স্বাস্থ্য অধিদফতরের তথ্য মতে, ২০২০ সালের ৮ মার্চ দেশে করোনা ভাইরাসের প্রথম রোগী শনাক্ত হয়। এর ১০ দিন পর ১৮ মার্চ করোনায় আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যু হয়।

বাংলাদেশ সময়: ১৮৩০ ঘণ্টা, জুলাই ৯, ২০২২
আরকেআর/এসএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa