ঢাকা, শনিবার, ২৮ বৈশাখ ১৪৩১, ১১ মে ২০২৪, ০২ জিলকদ ১৪৪৫

স্বাস্থ্য

করোনাভাইরাস: নতুন শনাক্ত ৪৩৩, মৃত্যু নেই

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১৬ ঘণ্টা, জুন ১৭, ২০২২
করোনাভাইরাস: নতুন শনাক্ত ৪৩৩, মৃত্যু নেই

ঢাকা: দেশে করোনাভাইরাস সংক্রমণে নতুন করে আরও ৪৩৩ জন আক্রান্ত শনাক্ত হয়েছেন। গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ৬ দশমিক ২৭ শতাংশ।

শুক্রবার (১৭ জুন) স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো এক বিজ্ঞপ্তি থেকে এ তথ্য জানা গেছে। নতুন করে আক্রান্ত শনাক্ত হলেও দেশে করোনাভাইরাসের কারণে কোনো মৃত্যু ঘটেনি।

করোনায় নতুন আক্রান্তসহ দেশে এখন পর্যন্ত শনাক্ত হলেন ১৯ লাখ ৫৫ হাজার ৪২৭ জন। সংক্রমণ শুরুর পর থেকে এখন পর্যন্ত মারা গেছেন ২৯ হাজার ১৩১ জন।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, ঢাকা সিটিসহ দেশের বিভিন্ন হাসপাতালে ও বাড়িতে উপসর্গ-বিহীন রোগীসহ গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৯৩ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ১৯ লাখ পাঁচ হাজার ৭১১ জন।

সারা দেশে সরকারি ও বেসরকারি ব্যবস্থাপনায় ৮৭৯টি ল্যাবে ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ছয় হাজার ৯০১টি। মোট নমুনা পরীক্ষা করা হয়েছে ছয় হাজার ৯০৫টি। এ পর্যন্ত নমুনা পরীক্ষা হয়েছে এক কোটি ৪২ লাখ ১২ হাজার ১০৫টি।

এতে আরও জানানো হয়, গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষায় শনাক্তের ছয় দশমিক ২৭ শতাংশ। এ পর্যন্ত নমুনা পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১৩ দশমিক ৭৬ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৭ দশমিক ৪৬ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার এক দশমিক ৪৯ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় ২৩ জন আইসোলেশনে এসেছেন। আইসোলেশন থেকে ছাড় পেয়েছেন ১৪ জন। এ পর্যন্ত মোট আইসোলেশনে এসেছেন চার লাখ ৪৩ হাজার ৯৬২ জন। আইসোলেশন থেকে ছাড়পত্র পেয়েছেন চার লাখ ১৪ হাজার ৬৯২ জন। বর্তমানে আইসোলেশনে আছেন ২৯ হাজার ২৭০ জন।     

স্বাস্থ্য অধিদপ্তরের তথ্য মতে, ২০২০ সালের ৮ মার্চ দেশে করোনা ভাইরাসের প্রথম রোগী শনাক্ত হয়। এর ১০ দিন পর ১৮ মার্চ করোনায় আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যু হয়।

বাংলাদেশ সময়: ১৬১৬ ঘণ্টা, জুন ১৭, ২০২২
আরকেআর/এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।