ঢাকা, বুধবার, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ২২ মে ২০২৪, ১৩ জিলকদ ১৪৪৫

স্বাস্থ্য

অগ্নিকাণ্ডে জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে: স্বাস্থ্যমন্ত্রী

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩৭ ঘণ্টা, জুন ৬, ২০২২
অগ্নিকাণ্ডে জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে: স্বাস্থ্যমন্ত্রী

ঢাকা: চট্টগ্রামের সীতাকুণ্ডে সোনাইছড়ি ইউনিয়নে বিএম কনটেইনার ডিপোতে ভয়াবহ অগ্নিকাণ্ড ও বিস্ফোরণের ঘটনায় জড়িতদের বিরুদ্ধে তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক। সোমবার (৬ জুন) দুপুরে রাজধানীর শেখ হাসিনা বার্ন ইনস্টিটিউটে দুর্ঘটনায় আহতদের পরিদর্শন শেষে সাংবাদিকদের একথা জানান তিনি।

এসময় স্বাস্থ্যমন্ত্রী বলেন, সীতাকুণ্ডের দুর্ঘটনায় এ পর্যন্ত প্রায় ৫০ জন মারা গেছেন। এছাড়া ২০০ জন আহত হয়েছেন। যারা মারা গেছেন তাদের মধ্যে ৯ জন ফায়ার সার্ভিসের কর্মী। নিহতদের সবার পরিবারের প্রতি সমবেদনা জানাই। যারা মারা গেছেন তাদের আত্মার মাগফেরাত কামনা করি। দুর্ঘটনার পর থেকেই প্রধানমন্ত্রী খোঁজখবর রাখছেন এবং নির্দেশনা দিচ্ছেন।

তিনি বলেন, চট্টগ্রাম এবং ঢাকার সব হাসপাতালকে আমরা নির্দেশনা দিয়েছি। তারা চিকিৎসার ব্যবস্থা করেছে এবং বার্ন ইনস্টিটিউট থেকে একটি টিমও গেছে। চট্টগ্রামের টিম কাজ করছে। এখন চট্টগ্রামসহ অন্যান্য হাসপাতালেও কাজ করছে। বার্ন ইনস্টিটিউটে বর্তমানের ১৪ জন ভর্তি আছেন। তাদের মধ্যে চারজনকে আইসিইউতে চিকিৎসা দেওয়া হচ্ছে। বাকি যারা আছেন, তারা সবাই শঙ্কামুক্ত। আমি নিজে এটি দেখে এসেছি। আর আইসিইউতে যারা আছেন তারা কিছুটা হলেও আশঙ্কাজনক, সংকটাপন্ন। তাদের প্রয়োজনীয় চিকিৎসার ব্যবস্থা করা হয়েছে।

তিনি বলেন, এ ধরনের দুর্ঘটনা ঘটুক আমরা চাই না। এ ধরনের ঘটনার সঙ্গে যারা জড়িত, প্রয়োজনে তদন্ত সাপেক্ষে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। তাদেরকে আইনের আওতায় আনা হবে এবং এ বিষয়ে সরকার পদক্ষেপ নিয়েছে।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, যেসব রোগীর অবস্থা গুরুতর, তাদের প্রয়োজনে চট্টগ্রাম থেকে ঢাকায় নিয়ে আসার জন্য আমরা বলেছি। যারা আসতে চাচ্ছেন, তাদেরকে আমরা নিয়ে আসছি। এপর্যন্ত এবং অনেকেই এসেছেন।

বাংলাদেশ  সময়: ১৫৩৬ ঘণ্টা, ৬ জুন, ২০২২
এইচএমএস/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।