ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

স্বাস্থ্য

কুষ্টিয়ায় ৫ অবৈধ ক্লিনিক বন্ধ, অভিযান অব্যাহত

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩০ ঘণ্টা, মে ২৮, ২০২২
কুষ্টিয়ায় ৫ অবৈধ ক্লিনিক বন্ধ, অভিযান অব্যাহত

কুষ্টিয়া: কুষ্টিয়ায় অনুমোদনহীন অবৈধ প্রাইভেট ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টার বন্ধে অভিযান শুরু করেছে স্বাস্থ্য বিভাগ। অভিযানের প্রথম দিনে শনিবার (২৮ মে) বেলা সাড়ে ১১টা থেকে জেলার কুমারখালীর বিভিন্ন  এলাকায় এ অভিযান পরিচালনা করা হয়।

 

এসময় ৫টি অনুমোদনহীন ক্লিনিক বন্ধ করা হয়েছে। বন্ধ করে দেওয়া অবৈধ ক্লিনিক গুলো হলো- প্রতীক আধুনিক ক্লিনিক অ্যান্ড ডায়াগনস্টিক সেন্টার, প্রদীপ ডিজিটাল ডায়াগনস্টিক সেন্টার, বিশ্বাস ডেন্টাল কেয়ার, শিমুল ডেন্টাল কেয়ার ও কুমারখালী ডায়াবেটিক সমিতি। এছাড়া নোভা ক্লিনিককে সতর্ক করা হয়।

অভিযানে কুমারখালী উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো. আকুল উদ্দিন, কুমারখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কামরুজ্জামান তালুকদারসহ স্বাস্থ্য বিভাগের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
কুষ্টিয়ার সিভিল সার্জন ডা. এইচ এম আনোয়ারুল ইসলাম জানান, স্বাস্থ্য অধিদপ্তরের নির্দেশে জেলা জুড়ে অবৈধ প্রাইভেট হাসপাতালের তালিকা তৈরি করে অভিযান পরিচালনা করা হচ্ছে। যেসব হাসপাতালের নিবন্ধন নেই, সেগুলোতে তালা ঝুলিয়ে সিলগালা করা হয়েছে। নিবন্ধন পাওয়ার পর তা চালু করার নির্দেশ দেওয়া হবে। জেলা জুড়ে অবৈধ প্রাইভেট ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টার বন্ধে এ অভিযান অব্যাহত থাকবে।
স্বাস্থ্য বিভাগের দেওয়া তথ্য মতে, জেলায় ১৪০টি প্রাইভেট হাসপাতাল ও ডায়াগনস্টিক সেন্টার রয়েছে। এর বাইরেও রয়েছে প্রায় শতাধিক ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টার। আর যাদের অনুমোদন রয়েছে তাদের অনেকেরই লাইসেন্স নবায়ন করা হয়নি।

বাংলাদেশ সময়: ২০৩০ ঘণ্টা, মে ২৮, ২০২২
এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।