ঢাকা, শুক্রবার, ১৭ আষাঢ় ১৪২৯, ০১ জুলাই ২০২২, ০০ জিলহজ ১৪৪৩

স্বাস্থ্য

দুর্গন্ধের কারণে ওয়ার্ড থেকে বের করে দেওয়া আজম শিকদার আর নেই

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১৩৭ ঘণ্টা, মে ২২, ২০২২
দুর্গন্ধের কারণে ওয়ার্ড থেকে বের করে দেওয়া আজম শিকদার আর নেই

ঢাকা: ঢাকা মেডিক্যাল হাসপাতালে পুরাতন ভবনের ওয়ার্ড থেকে বের করে দেওয়া হাতপচা (গ্যাংগ্রিন রোগ) সেই রোগী আজম শিকদার মারা গেছেন। অস্ত্রোপচারের সময় তার পচনশীল বামহাত কেটে ফেলেন চিকিৎসকরা।

পরে দুই দিন হাসপাতালে চিকিৎসাধীন থাকা অবস্থায়  আজম শিকদার মারা যান।

শনিবার (২১ মে) রাতে তার মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেন ঢাকা মেডিক্যাল হাসপাতালের জরুরি বিভাগের আবাসিক চিকিৎসক ডা. (আরএস) আলাউদ্দিন।  

তিনি জানান, সেদিন রাতেই আজমের অস্ত্রোপচার করা হয়। অস্ত্রোপচারের সময় অর্থোপেডিক চিকিৎসকরা ইনফেকশনের কারণে (গ্যাংগ্রিন রোগ) তার বাম হাতটা কেটে ফেলে। পরে তাকে পোস্ট-অপারেটিভ রাখা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় (১৯ মে) বৃহস্পতিবার সকালে আজম মারা যায়।

এই বিষয়ে আজম শিকদারের বড় ভাই ফিরোজ শিকদার বলেন, চিকিৎসাধীন অবস্থায় বৃহস্পতিবার সকালে তার ভাই আজম শিকদার মারা যায়। পরে ওইদিন হাসপাতালের নিয়মকানুন মেনে মরদেহ নিয়ে যাওয়া হয় গ্রামের বাড়ি বরিশাল মেহেদীগঞ্জ। সেখানেই তার দাফন সম্পন্ন করা হয়।

ঢাকা মেডিক্যাল হাসপাতালের মর্গ অফিস থেকে জানা যায়, আজম শিকদার হাসপাতালে ভর্তি হয় ১৬ মে, আর মৃত্যু ১৯ মে ২০২ নম্বর ওয়ার্ডে সকাল ৯টা ৩৫ মিনিটে।  

আরও পড়ুন: ঢামেকের ওয়ার্ড থেকে বের করে দেওয়া হলো হাতপচা রোগীকে
 

বাংলাদেশ সময়: ০১৩৭ ঘণ্টা, মে ২২, ২০২২
এজেডএস/জেআইএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa