ঢাকা, সোমবার, ৩০ বৈশাখ ১৪৩১, ১৩ মে ২০২৪, ০৪ জিলকদ ১৪৪৫

স্বাস্থ্য

টাঙ্গাইলে চক্ষু শিবির, বিনামূল্যে অপারেশন বসুন্ধরা আই হসপিটালে

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১৭ ঘণ্টা, মার্চ ২৫, ২০২২
টাঙ্গাইলে চক্ষু শিবির, বিনামূল্যে অপারেশন বসুন্ধরা আই হসপিটালে

টাঙ্গাইল: টাঙ্গাইলের গোপালপুরে অসহায় ও দরিদ্র মানুষদের চক্ষু শিবিরে চিকিৎসা দেওয়া হয়েছে। এ শিবিরে পরীক্ষার পর যাদের অপারেশন প্রয়োজন তাদের ঢাকায় বসুন্ধরা আই হসপিটালে বিনামূল্যে অস্ত্রোপচার করা হবে।

 

শুক্রবার (২৫ মার্চ) দিনব্যাপী উপজেলার খন্দকার ফজলুল হক ডিগ্রি কলেজে রোটারি ক্লাব অব বারিধারা সানরাইজ নামের সংগঠন এ চক্ষু শিবিরের আয়োজন করে।  

সংগঠনটির সভাপতি ও কলেজের প্রতিষ্ঠাতা খন্দকার আজিজুল হক বাংলানিউজকে বলেন, এখানে বিগত ১০ বছর ধরে গ্রামের অসহায় মানুষদের বিনামূল্যে চক্ষু সেবা দেওয়া হচ্ছে। আমি ২০১৮ সাল পর্যন্ত ব্যক্তি উদ্যোগে করেছি। এবার ঢাকা থেকে তিনজন ডাক্তার ও তিনজন টেকনিশিয়ান এসেছেন। তারা রোগী দেখার পর প্রয়োজনীয় ওষুধ দেন। যাদের অপারেশন করা প্রয়োজন তাদের শনাক্ত করে ঢাকায় বসুন্ধরা আই হসপিটালে বিনামূল্যে অপারেশন করানো হবে। রোগীদের যাতায়াত, থাকা-খাওয়া ও অপারেশন একেবারে বিনামূল্যে করে দেওয়া হয়।  

স্থানীয় রায়জান ও তার স্বামী মো. আনছার আলী বলেন, এখানে প্রতিবছরই টাকা ছাড়া অসংখ্য মানুষকে চোখের চিকিৎসা দেওয়া হয়। আমাদেরও চোখে সমস্যা হচ্ছে তাই এবার চিকিৎসা নিতে এসেছি।  

এ চক্ষু শিবিরে উপস্থিত ছিলেন- রোটারি ক্লাব অব বারিধারা সানরাইজের সাবেক সভাপতি রোটারিয়ান ফশিউর রহমান, প্রকল্প পরিচালক ড. জাফরুল ইসলাম, কোষাধ্যক্ষ প্রিন্সিপাল নাজিম উদ্দিন এবং সদস্য অধ্যক্ষ ফরিদ আহমেদ প্রমুখ।  

বাংলাদেশ সময়: ১৭১৩ ঘণ্টা, মার্চ ২৫, ২০২২
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।