ঢাকা, রবিবার, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৯ মে ২০২৪, ১০ জিলকদ ১৪৪৫

স্বাস্থ্য

বিনামূল্যে চক্ষু চিকিৎসা পেলেন ৫০০ মানুষ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৪৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৮, ২০২২
বিনামূল্যে চক্ষু চিকিৎসা পেলেন ৫০০ মানুষ

ফরিদপুর: ফরিদপুর সালথা উপজেলার বিভাগদী শহীদ স্মৃতি মহাবিদ্যালয়ে শুরু হয়েছে বিনামূল্যে চক্ষু শিবির।  

রোববার (২৭ ফেব্রুয়ারি) দিনব্যাপী স্থানীয় পাঁচ শতাধিক মানুষের চক্ষু পরীক্ষা করা হয় মহাবিদ্যালয় প্রাঙ্গনে।

সকালে এই চক্ষু ক্যাম্পের উদ্বোধন করেন সমকালের উপদেষ্টা সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আবু সাঈদ খান।

সমকাল সুহৃদ সমাবেশের আয়োজনে এবং আল খায়ের ফাউন্ডেশনের সহায়তায় এই চক্ষু ক্যাম্পে অংশ নেওয়া সব রোগীকে বিনামূল্যে চিকিৎসাপত্র, ওষুধ, চশমা বিতরণ করা হয়। এছাড়া চোখে ছানি পড়া ৬১ রোগীকে অপারেশনের জন্য বাছাই করেন চিকিৎসক দল।

ফরিদপুরের বিএনএসবি জহুরুল হক চক্ষু হাসপাতালে চিকিৎসক, নার্স, কর্মকর্তা-কর্মচারীদের ১২ জনের একটি দল বিনামূল্যে চক্ষু সেবা ক্যাম্পে স্বেচ্ছাসেবক হিসেবে দেন করেন। আগামী শুক্রবার ও শনিবার ওই হাসপাতলে বাছাই করা রোগীদের পর্যায়ক্রমে চোখের ছানি অপারেশন করা হবে।  

সমকালের উপদেষ্টা সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আবু সাঈদ খান প্রতিষ্ঠিত বিভাগদী শহীদ স্মৃতি মহাবিদ্যালয় প্রাঙ্গনে উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য দেন, সমকাল সুহৃদ সমাবেশের বিভাগীয় প্রধান সিরাজুল ইসলাম আবেদ, আল খায়ের ফাউন্ডেশন বাংলাদেশের কান্ট্রি ডিরেক্টর তারেক মাহমুদ সজীব, বিএনএসবি জহুরুল হক চক্ষু হাসপাতালের যুগ্ম সম্পাদক মফিজ ইমাম মিলন, সিনিয়র সাংবাদিক পান্না বালা, মহাবিদ্যালয়ের ভারপ্রাপ্ত অধ্যক্ষ তারিকুল ইসলাম ও সমকাল ফরিদপুরের নিজস্ব প্রতিবেদক হাসানউজ্জামান।

এ সময় সমকাল সুহৃদ সমাবেশ ফরিদপুরের সাধারণ সম্পাদক কাজী সবুজ ও সমকালের সালথা উপজেলা প্রতিনিধি সাইফুল ইসলামের নেতৃত্বে ১৫ জন সুহৃদের একটি দল ক্যাম্পে স্বেচ্ছাসেবক হিসেবে অংশ নেন।

ফরিদপুরের বিএনএসবি জহুরুল হক চক্ষু হাসপাতালের পক্ষ থেকে প্রতিষ্ঠানটির চিফ কনসালটেন্ট ও নির্বাহী পরিচালক (অনারারী) ডাক্তার রাহাত আনোয়ার চৌধুরীর তত্ত্বাবধায়নে ক্যাম্পে উপস্থিত ছিলেন, মেডিক্যাল অফিসার ডাক্তার মৌটুসী প্রামাণিক, প্রশাসনিক কর্মকর্তা সাজেদা রাব্বি, ডাক্তার রমজান আলীসহ চিকিৎসক, নার্স, সহকারী স্বাস্থ্য কর্মকর্তা ও হাসপাতালের সহকারীরা।

বাংলাদেশ সময়: ১২৩৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৮, ২০২২
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।