ঢাকা, রবিবার, ২৮ বৈশাখ ১৪৩১, ১২ মে ২০২৪, ০৩ জিলকদ ১৪৪৫

স্বাস্থ্য

রাজশাহীতে করোনায় মৃত্যু ও শনাক্ত কমছে

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১২৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ১১, ২০২২
রাজশাহীতে করোনায় মৃত্যু ও শনাক্ত কমছে

রাজশাহী: স্বাস্থ্য অধিদপ্তরের রেড জোনে থাকা রাজশাহীতে করোনায় মৃত্যু ও শনাক্ত কমতে শুরু করেছে। রাজশাহী মেডিক্যাল কলেজ (রামেক) হাসপাতালে গত ২৪ ঘণ্টায় করোনা উপসর্গ নিয়ে এক রোগীর মৃত্যু হয়েছে।

শুক্রবার (১১ ফেব্রুয়ারি) সকাল ৯টার মধ্যে তার মৃত্যু হয়েছে।

রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালের পরিচালক বিগ্রেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী জানান, করোনা ইউনিটে মৃত্যু কমছে। গত ২৪ ঘণ্টায় করোনা উপসর্গ নিয়ে কেবল একজন রোগীর মৃত্যু হয়েছে। তার বাড়ি চাঁপাইনবাবগঞ্জ জেলায়। বয়স ষাটোর্ধ্ব। স্বাস্থ্যবিধি মেনে তার মরদেহ দাফনের জন্য বলা হয়েছে।

এই ইউনিটে ১৪৬ শয্যার বিপরীতে শুক্রবার (১১ ফেব্রুয়ারি) সকাল ৯টা পর্যন্ত ৫৫ জন রোগী ভর্তি ছিলেন। এর মধ্যে করোনা পজিটিভ রোগী রয়েছেন ৪০ জন। করোনা উপসর্গ নিয়ে ভর্তি আছেন ১৩ জন। করোনা ধরা পড়েনি এমন রোগী ভর্তি আছেন ২ জন। এই ৫৫ জনের মধ্যে রাজশাহীর ৩২ জন, চাঁপাইনবাবগঞ্জের ৫ জন, নওগাঁর ৮ জন, নাটোরের ৭ জন, পাবনার ১ জন, কুষ্টিয়ার ১ জন ও চুয়াডাঙ্গা ১ জন রোগী আছেন।

এদিকে, বৃহস্পতিবার (১০ফেব্রুয়ারি) রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালের আরটি-পিসিআর ল্যাবে ১৮৩ জনের নমুনা পরীক্ষা করা হয়। এতে ২৬ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এছাড়া রাজশাহী মেডিক্যাল কলেজের ল্যাবে ২২৯টি নমুনা পরীক্ষা করা হয়েছে।  

এতে ৩২ জনের করোনা শনাক্ত হয়েছে। নমুনা পরীক্ষার অনুপাতে বর্তমানে রাজশাহীতে করোনা শনাক্তের হার আরও নিম্নমুখী হয়েছে। যার গড় শনাক্তের হার ১২ দশমিক ৬০ শতাংশ। আগের দিনও ছিল ২২ দশমিক ২২ শতাংশ।

বাংলাদেশ সময়: ১১২০ ঘণ্টা, ফেব্রুয়ারি ১১, ২০২২
এসএস/এনটি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।