ঢাকা, রবিবার, ২৮ বৈশাখ ১৪৩১, ১২ মে ২০২৪, ০৩ জিলকদ ১৪৪৫

স্বাস্থ্য

বগুড়ায় করোনায় এক নারীর মৃত্যু, শনাক্ত ৯২

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩১ ঘণ্টা, ফেব্রুয়ারি ৬, ২০২২
বগুড়ায় করোনায় এক নারীর মৃত্যু, শনাক্ত ৯২ শহীদ জিয়াউর রহমান মেডিক্যাল কলেজ

বগুড়া: বগুড়ায় গত ২৪ ঘণ্টায় করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে চিকিৎসাধীন অবস্থায় সদরের বাসিন্দা আশরাফুন নেসা (৬৬) নামে এক নারীর মৃত্যু হয়েছে। একই সময়ে ৩৮৭টি নমুনা পরীক্ষায় ৯২ জন করোনা আক্রান্ত শনাক্ত হয়েছেন।

রোববার (০৬ ফেব্রুয়ারি) দুপুর ১২টার দিকে এসব তথ্য নিশ্চিত করেন বগুড়া সিভিল সার্জন কার্যালয়ের পরিসংখ্যানবিদ শাহেরুল ইসলাম খান।

তিনি জানান, বগুড়ার শহীদ জিয়াউর রহমান মেডিক্যাল কলেজের (শজিমেক) ও টিএমএসএস কলেজের পিসিআর ল্যাবে পরীক্ষা করে ৭৫ জনের করোনা শনাক্ত হয়েছে। এছাড়া অ্যান্টিজেন পরীক্ষায় শনাক্ত হয়েছেন ১৩ জন এবং বাকি ৪ জন জিন এক্সপার্ট মেশিনের পরীক্ষায় শনাক্ত হয়েছেন। নমুনা পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ২৩ দশমিক ৭২ শতাংশ।

নতুন আক্রান্ত ৯২ জনের মধ্যে বগুড়া সদর উপজেলার ৬৫ জন, শাজাহানপুর উপজেলার ৮ জন, শিবগঞ্জ উপজেলার ৫ জন, শেরপুর উপজেলার ৪ জন, গাবতলী উপজেলার ৪ জন, দুপচাঁচিয়া উপজেলার ৩ জন, ধুনট উপজেলার ২ জন এবং বাকি একজন কাহালু উপজেলার বাসিন্দা।

জেলায় এ পর্যন্ত ১ লাখ ৩৭ হাজার ৪১৭টি নমুনা পরীক্ষা করে শনাক্ত হয়েছে ২৪ হাজার ৪৫২ জন। এর মধ্যে নতুন করে ৬৫ জনসহ সুস্থ হয়েছেন ২১ হাজার ৯৪৯ জন এবং নতুন করে একজন মারা যাওয়ায় মোট মৃত্যু ৬৯৮ জনে দাঁড়িয়েছে।

বর্তমানে করোনায় আক্রান্ত হয়ে জেলার করোনা বিশেষায়িত ৩টি হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন ১১৪ জন। এর মধ্যে শজিমেক হাসপাতালে ৫৬ জন, মোহাম্মাদ আলী হাসপাতালে ৪০ জন এবং টিএমএসএস হাসপাতালের করোনা ইউনিটে ভর্তি রয়েছেন ১৪ জন। এছাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের করোনা নির্ধারিত বেডে রোগী রয়েছেন ৪ জন।

বাংলাদেশ সময়: ১৪৩০ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৬, ২০২২
কেইউএ/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।