ঢাকা, রবিবার, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৯ মে ২০২৪, ১০ জিলকদ ১৪৪৫

স্বাস্থ্য

করোনা পজিটিভ হয়েও অফিস করছেন প্রাণিসম্পদ কর্মকর্তা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮১১ ঘণ্টা, ফেব্রুয়ারি ৩, ২০২২
করোনা পজিটিভ হয়েও অফিস করছেন প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. মোহাম্মদ ইউসুফ হাবিব

নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জের সোনারগাঁ উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. মোহাম্মদ ইউসুফ হাবিব করোনা পজিটিভ হলেও নিয়মিত অফিস করে যাচ্ছেন।  

গত তিন দিন ধরে তিনি নিয়মিত অফিস করছেন বলে জানিয়েছেন অফিসের কর্মকর্তা ও কর্মচারীরা।

শুধু অফিসই নয়, তিনি সমবায় অফিসের একটি প্রশিক্ষণ কর্মসূচিতে প্রশিক্ষক হিসেবেও ক্লাস নিয়েছেন। তার করোনা পজিটিভ নিয়ে অফিস করার কারণে ওই অফিসের কর্মকর্তা-কর্মচারীরা আতঙ্কের মধ্যে রয়েছেন।

করোনা পজিটিভের বিষয়টি তিনি স্বীকার করেছেন।

জানা যায়, সোনারগাঁ উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. মোহাম্মদ ইউসুফ হাবিব কয়েকদিন ধরে জ্বর-সর্দিতে ভুগছেন। তিনি ৩০ জানুয়ারি (রোববার) সোনারগাঁ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে করোনা পরীক্ষা করেন। ফলাফলে তার করোনা পজিটিভ শনাক্ত হয়। করোনা পজিটিভ হওয়ার পরও তিনি নিয়মিতি অফিস করে যাচ্ছেন।

বুধবার (২ ফেব্রুয়ারি) সকালে উপজেলা হলরুমে তিনি সোনারগাঁ উপজেলা সমবায় কার্যালয়ের আয়োজনে ভ্রাম্যমাণ প্রশিক্ষণে তিনি প্রশিক্ষক হিসেবে ৪০ জন প্রশিক্ষণার্থীকে প্রশিক্ষণ দিয়েছেন। এছাড়াও তিনি ৩১ জানুয়ারি বন্দর উপজেলায় একটি সংবর্ধনা অনুষ্ঠানেও যোগ দিয়েছেন।

নাম প্রকাশে অনিচ্ছুক সোনারগাঁ উপজেলা প্রাণিসম্পদ কার্যালয়ের এক কর্মকর্তা জানান, ইউসুফ স্যার করোনা পজিটিভ হয়েও নিয়মিত অফিস করছেন। এতে আমরা নিরাপত্তাহীনতায় রয়েছি। ফলে আমাদের মধ্যে আতঙ্ক বিরাজ করছে। তিনি করোনা পজিটিভ হয়ে বাসায় থেকে অনলাইনে অফিস করতে পারতেন।

সোনারগাঁ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. সাবরিনা হক বলেন, প্রাণিসম্পদ কর্মকর্তা করোনা পরীক্ষায় পজিটিভ। পরে তিনি আর করোনা নেগেটিভ পরীক্ষার করার জন্য টেস্ট করেননি।

সোনারগাঁ উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. মোহাম্মদ ইউসুফ হাবিব বলেন, আমি করোনা পজিটিভ সত্য। তবে, অফিসের অনেক কাজ আটকে থাকার কারণে দূরত্ব বজায় রেখে অফিস করছি। প্রশিক্ষণে তিনি প্রশিক্ষক হয়ে ক্লাস নিয়েছেন কিনা এমন প্রশ্নে তিনি স্বীকার করেছেন।

সোনারগাঁ উপজেলা নির্বাহী কর্মকর্তা তৌহিদ এলাহী বলেন, বিষয়টি আমার জানা নেই। এ বিষয়ে খোঁজ-খবর নেওয়া হচ্ছে।

বাংলাদেশ সময়: ০৮১০ ঘণ্টা, ফেব্রুয়ারি ৩, ২০২২
এমআরপি/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।