ঢাকা, সোমবার, ২০ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৩ জুন ২০২৪, ২৫ জিলকদ ১৪৪৫

স্বাস্থ্য

খুলনায় বিশ্ব কুষ্ঠ দিবস পালিত

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১২ ঘণ্টা, জানুয়ারি ৩০, ২০২২
খুলনায় বিশ্ব কুষ্ঠ দিবস পালিত

খুলনা: ‘কুষ্ঠ রোগীর সামাজিক মর্যাদায়, ঐক্যবদ্ধ আমরা সবাই’ এই প্রতিপাদ্য নিয়ে খুলনায় বিশ্ব কুষ্ঠ দিবস পালিত হয়েছে।

দিবসটি পালন উপলক্ষে খুলনা সিভিল সার্জন দপ্তর, বিভাগীয় স্বাস্থ্য দপ্তর ও জিও-এনজিও নেটওয়ার্কের উদ্যোগে রোববার (৩০ জানুয়ারি) সকালে সদর হাসপাতাল চত্বরে স্ট্যান্ডিং র‍্যালি ও এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

সভায় প্রধান অতিথি ছিলেন খুলনার সিভিল সার্জন ডা. নিয়াজ মোহাম্মদ।

প্রধান অতিথির বক্তৃতায় সিভিল সার্জন বলেন, ২০৩০ সালের মধ্যে বাংলাদেশ কুষ্ঠ মুক্ত হবে। এই লক্ষ্যে কুষ্ঠ আক্রান্ত ব্যক্তিদের সবধরনের সেবাপ্রাপ্তি সহজতর করার আশ্বাস ব্যক্ত করেন।

তিনি বলেন, মাঠ পর্যায়ের স্বাস্থ্য বিভাগের সকল কর্মী যদি কুষ্ঠ ও প্রতিবন্ধিতা সম্পর্কে জানে এবং প্রাথমিকভাবে চিহ্নিত করতে পারে তাহলে এই রোগ অনেকাংশে দূরীভূত হবে। তিনি এই রোগ সম্পর্কে ইলেকট্রনিক ও প্রিন্ট মিডিয়ার প্রচার-প্রচারণা চালানোর ওপর গুরুত্বারোপ করেন।

বেসরকারি উন্নয়ন সংস্থা পিনোন’র প্রজেক্ট এন্ড মেডিক্যাল ডিরেক্টর ডা. সিস্টার রবের্তো, টিবি হাসপাতালের সাবেক পরিচালক ডা. আনোয়ারুল আজাদ, সিএসএস এর প্রোজেক্ট অফিসার মো. খালেকুজ্জামানসহ বিভিন্ন জিও-এনজিওর প্রতিনিধিরা বক্তব্য দেন।

বাংলাদেশ সময়: ১৬১২ ঘণ্টা, জানুয়ারি ৩০, ২০২২
এমআরএম/কেএআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।