ঢাকা, সোমবার, ৯ কার্তিক ১৪২৮, ২৫ অক্টোবর ২০২১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৩

স্বাস্থ্য

রাজশাহী কলেজিয়েটের স্কুলছাত্র করোনা আক্রান্ত

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৩৯ ঘণ্টা, সেপ্টেম্বর ২৬, ২০২১
রাজশাহী কলেজিয়েটের স্কুলছাত্র করোনা আক্রান্ত

রাজশাহী: রাজশাহী কলেজিয়েট স্কুলের ষষ্ঠ শ্রেণির এক শিক্ষার্থী করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে। তবে তার শারীরিক অবস্থা ভালো রয়েছে এবং সে নিজ বাড়িতেই রয়েছে।

স্কুল কর্তৃপক্ষ তাকে ১৪ দিনের হোম কোয়ারেন্টিনে থাকার নির্দেশ দিয়েছে। স্কুলের পাঠদান কার্যক্রমও বর্তমানে স্বাভাবিক রয়েছে।

ষষ্ঠ শ্রেণির ওই ছাত্র রাজশাহী কলেজিয়েট স্কুল অ্যান্ড কলেজের স্কুল শাখার ষষ্ঠ শ্রেণিতে পড়ে। তার শরীরে করোনার উপসর্গ ছিল। এজন্য তার নমুনা সংগ্রহ করে পরীক্ষা করা হয়। এতে তার শরীরে কোভিড-১৯ ভাইরাস শনাক্ত হয়। পরে স্কুল থেকে তাকে ১৪ দিনের হোম কোয়ারেন্টিনে থাকার নির্দেশনা দেওয়া হয়।  

স্কুল কর্তৃপক্ষ বলছে, স্কুলে গিয়ে নয়, ওই শিক্ষার্থী পরিবারেই করোনা সংক্রমিত হয়েছে। কারণ তার দাদিসহ আরও দুজন করোনা রোগী বাড়িতে ছিলেন। তাদের মাধ্যমেই সে আক্রান্ত হতে পারে। এজন্য তাকে ১৪ দিনের হোম কোয়ারেন্টিনে থাকতে বলা হয়েছে।

জানতে চাইলে রাজশাহী কলেজিয়েট স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ ড. নূরজাহান বেগম বাংলানিউজকে বলেন, গত ১৩ সেপ্টেম্বর একদিনই ওই ছাত্র স্কুলে গিয়েছিল। এরপর ১৮ সেপ্টেম্বর তার শরীরে কোভিড-১৯ ভাইরাস শনাক্ত হয়। বর্তমানে সে ভালো আছে এবং বাড়িতেই আছে। বর্তমানে এই স্কুলের পাঠদান কার্যক্রমও অব্যাহত রয়েছে।

স্কুলটিতে শিক্ষার্থীদের ক্লাসের উপস্থিতির হার শতকরা ৯০ ভাগ। তবে এসএসসি পরীক্ষার্থীদের উপস্থিতি কম রয়েছে। তারা বাড়িতেই পরীক্ষার প্রস্তুতি নিচ্ছে। এজন্য স্কুলে কম আসছে। করোনা পরিস্থিতির কারণে তারা সর্বোচ্চ সতর্ক রয়েছে। মাস্ক ছাড়া কাউকে শ্রেণিকক্ষে যেতে দেওয়া হচ্ছে না। সর্বোচ্চ স্বাস্থ্যবিধি অনুসরণ করে চলছে স্কুল কর্তৃপক্ষ।

এছাড়া এখন পর্যন্ত শিক্ষাপ্রতিষ্ঠানটির সব শিক্ষার্থী, শিক্ষক-শিক্ষিকা ও কর্মকর্তা-কমচারী সবাই সুস্থ আছেন বলে জানান অধ্যক্ষ ড. নূরজাহান বেগম।

বাংলাদেশ সময়: ১৩৩৮ ঘণ্টা, সেপ্টেম্বর ২৬, ২০২১
এসএস/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa