ঢাকা, রবিবার, ১ কার্তিক ১৪২৮, ১৭ অক্টোবর ২০২১, ০৯ রবিউল আউয়াল ১৪৪৩

স্বাস্থ্য

স্বাস্থ্য কমপ্লেক্সের ছাদের পলেস্তরা খসে আহত ২

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫৪ ঘণ্টা, সেপ্টেম্বর ২৩, ২০২১
স্বাস্থ্য কমপ্লেক্সের ছাদের পলেস্তরা খসে আহত ২

বরিশাল: বরিশালের উজিরপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের পুরনো ২০ শয্যা ভবনটির ছাদের পলেস্তরা খসে পড়ে দুই কর্মচারী আহত হয়েছেন।

বৃহস্পতিবার (২৩ সেপ্টেম্বর) সকালে ওই স্বাস্থ্য কমপ্লেক্সের অফিস কক্ষে এ ঘটনা ঘটে।

আহতরা হলেন—উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের হিসাবরক্ষক মো. রেজাউল ইসলাম (৪০) ও হারবাল অ্যাসিস্ট্যান্ট মো. হান্নান (৪৫)।

আহত হান্নান জানান, অফিসে কাজ করার সময় হঠাৎ করেই ছাদের নিচের অংশের পলেস্তরা খসে পড়ে।  হাত, মাথাসহ শরীরের বিভিন্ন স্থানে লেগে আঘাতপ্রাপ্ত হয়েছি। চিকিৎসা নিয়ে বর্তমানে বাড়িতে রয়েছি।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের পরিবার ও পরিকল্পনা কর্মকর্তা ডা. শওকত আলী বলেন, ঘটনার সময় আমি আমার রুমে ছিলাম। শব্দ পেয়ে ঘটনাস্থলে এসে আহতদের উদ্ধার করে চিকিৎসা দিয়ে নিরাপদ স্থানে সরিয়ে নিয়েছি। বর্তমানে তারা শঙ্কামুক্ত।

ডা. শওকত বলেন, হাসপাতালের পুরনো এই ভবনে ২০ শয্যার পুরুষ ও নারী ওয়ার্ড। দীর্ঘদিন ধরেই ভবনটির জরাজীর্ণ অবস্থা। বিষয়টি একাধিকবার ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে লিখিত ও মৌখিকভাবে অবহিত করা হয়েছে। পাঁচ বছর আগে কিছু সংস্কার করা হয়েছে, এরপর আর কোনো কাজ হয়নি।

বরিশাল স্বাস্থ্য প্রকৌশলী মো. রফিকুল ইসলাম বলেন, দুই সপ্তাহ আগে ওই স্বাস্থ্য কমপ্লেক্সের বিষয়ে স্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের তত্ত্বাবধায়ক মো. মনিরুজ্জামান মোল্লা স্যারের সঙ্গে পরিদর্শন করেছি। ভবনটি পনর্নির্মাণের জন্য ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে অবহিত করা হয়েছে।

বরিশাল জেলা সিভিল সার্জন ডা. মো. মনোয়ার হোসেন বলেন, দ্রুত বিষয়টি সমাধান করার জন্য স্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরকে নির্দেশ দিয়েছি এবং আহতদের সুচিকিৎসার দেওয়ার জন্য বলা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৯৫৩ ঘণ্টা, সেপ্টেম্বর ২৩, ২০২১
এমএস/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa