ঢাকা, রবিবার, ১ কার্তিক ১৪২৮, ১৭ অক্টোবর ২০২১, ০৯ রবিউল আউয়াল ১৪৪৩

স্বাস্থ্য

রামেকের করোনা ইউনিটে সাতজনের মৃত্যু

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৩৬ ঘণ্টা, সেপ্টেম্বর ১৬, ২০২১
রামেকের করোনা ইউনিটে সাতজনের মৃত্যু

রাজশাহী: রাজশাহী মেডিক্যাল কলেজ (রামেক) হাসপাতালের করোনা ইউনিটে গেল ২৪ ঘণ্টায় সাতজনের মৃত্যু হয়েছে।

বুধবার (১৫ সেপ্টেম্বর) সকাল ৮টা থেকে বৃহস্পতিবার (১৬ সেপ্টেম্বর) সকাল ৮টার মধ্যে তাদের মৃত্যু হয়।

এর আগের দিন করোনা ইউনিটে চারজনের মৃত্যু হয়েছিল।

রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী জানান, মৃতদের মধ্যে একজন রোগী করোনা পজিটিভ ছিলেন। বাকি ছয়জনই করোনা উপসর্গ নিয়ে মারা গেছেন। এদের মধ্যে রাজশাহীর তিনজন, নাটোরের একজন ও নওগাঁর দুজন ও পাবনার একজন রোগী ছিলেন। আর মৃত ছয়জনের মধ্যে দুজন পুরুষ ও পাঁচজন নারী। চলতি মাসে এ নিয়ে মোট ১০১ জনের মৃত্যু হলো। এর আগে আগস্টে ৩৬৪ জন, জুলাইয়ে ৫৩১ জন এবং জুনে ৪০৫ জন মারা গেছে হাসপাতালের এ করোনা ইউনিটে।

শামীম ইয়াজদানী আরও জানান, গত ২৪ ঘণ্টায় করোনা ইউনিটে নতুন রোগী ভর্তি হয়েছেন ২০ জন। সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন ২০ জন। বৃহস্পতিবার সকাল ৮টা পর্যন্ত রামেক হাসপাতালের করোনা ইউনিটে মোট ২৪০ বেডের বিপরীতে ১২২ জন রোগী ভর্তি ছিলেন।

এদিকে, বুধবার (১৫ সেপ্টেম্বর) রাজশাহীর দু'টি আরটি-পিসিআর ল্যাবে জেলার মোট ৪৫২ জন ব্যক্তির নমুনা পরীক্ষা করা হয়েছে। এতে ৫০ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। বর্তমানে রাজশাহীতে করোনা সংক্রমণের হার ৪ দশমিক ৯৮ শতাংশ।

বাংলাদেশ সময়: ১০৩০ ঘণ্টা, সেপ্টেম্বর ১৬, ২০২১
এসএস/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa