ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

স্বাস্থ্য

রামেক হাসপাতালের করোনা ইউনিটে ১৭ জনের মৃত্যু

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৫৮ ঘণ্টা, আগস্ট ৫, ২০২১
রামেক হাসপাতালের করোনা ইউনিটে ১৭ জনের মৃত্যু

রাজশাহী: রাজশাহী মেডিক্যাল কলেজ (রামেক) হাসপাতালের করোনা ইউনিটে গেল ২৪ ঘণ্টায় আরও ১৭ জনের মৃত্যু হয়েছে।  

বুধবার (৪ আগস্ট) সকাল ৮টা থেকে বৃহস্পতিবার (৫ আগস্ট) সকাল ৮টার মধ্যে তারা মারা যান।

এর আগের দিন এ হাসপাতালের করোনা ইউনিটে মারা গেছেন ১৪ জন।

রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী বৃহস্পতিবার (৫ আগস্ট) সকালে এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, ২৪ ঘণ্টায় করোনা ইউনিটে মারা যাওয়া ১৭ জনের মধ্যে পজিটিভ ছিলেন ছয়জন। আর আটজন করোনার উপসর্গ নিয়ে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন। ভর্তির পর করোনার নমুনা পরীক্ষার আগেই তাদের মৃত্যু হয়েছে। এছাড়া করোনা নেগেটিভ হওয়ার পরও শ্বাসকষ্ট নিয়ে তিন রোগীর মৃত্যু হয়েছে।

করোনা ইউনিটে মারা যাওয়া ১৭ জনের মধ্যে রাজশাহীর পাঁচজন, চাঁপাইনবাবগঞ্জের তিনজন, নাটোরের চারজন, নওগাঁর একজন, কুষ্টিয়ার একজন ছিলেন এবং পাবনার তিনজন রোগী ছিলেন। আর মৃত ১৭ জনের মধ্যে নয়জন পুরুষ ও আটজন নারী।

রামেক হাসপাতালের করোনা ইউনিটে মৃতদের মধ্যে ৩১ থেকে ৪০ বছর বয়সের মধ্যে দু'জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে দু'জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে চারজন এবং ৬০ বছরের ঊর্ধ্বে নয়জনের বয়স।

রামেক হাসপাতালের করোনা ইউনিটে চলতি আগস্ট মাসে (১ আগস্ট থেকে ৫ আগস্ট সকাল ৮টা পর্যন্ত) এ নিয়ে মোট ৮৩ জনের মৃত্যু হলো। এ হাসপাতালের করোনা ইউনিটে জুলাই মাসে মোট ৫৩১ জনের মৃত্যু হয়। এছাড়া গত জুনে মারা গেছেন ৩৬৯ জন।

রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী আরও জানান, গত ২৪ ঘণ্টায় হাসপাতালে ভর্তি হয়েছেন ৩৯ জন। আর সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন ৩৬ জন। বৃহস্পতিবার সকাল ৮টা পর্যন্ত হাসপাতালের করোনা ইউনিটে ভর্তি ছিলেন ৩৯১ জন। এর মধ্যে আইসিইউতে রয়েছেন ২০ জন।

রামেক হাসপাতালে করোনা ডেডিকেটেড শয্যা সংখ্যা ৫১৩টি। বর্তমানে রাজশাহী জেলায় করোনা সংক্রমণের হার আরও কমে ২৩ দশমিক ৭১ শতাংশে নেমেছে।

বাংলাদেশ সময়: ০৮৫৪ ঘণ্টা, আগস্ট ০৫, ২০২১
এসএস/এসআই       

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।