ঢাকা, শনিবার, ১০ আশ্বিন ১৪২৮, ২৫ সেপ্টেম্বর ২০২১, ১৬ সফর ১৪৪৩

স্বাস্থ্য

‘কোন টিকা বেশি কার্যকর, তা জেনে প্রসূতিদের দেওয়া হবে’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩১ ঘণ্টা, আগস্ট ৪, ২০২১
‘কোন টিকা বেশি কার্যকর, তা জেনে প্রসূতিদের দেওয়া হবে’ ...

ঢাকা: করোনা ভাইরাসে প্রতিরোধে প্রসূতি ও দুগ্ধদানকারী মায়েদের জন্য কোন টিকা বেশি কার্যকর, তা জেনেই তাদের টিকা দেওয়ার কার্যক্রম শুরু করা হবে বলে জানিয়েছেন স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. এবিএম খুরশীদ আলম।

বুধবার (৪ আগস্ট) অধিদপ্তরের নিজ কার্যালয়ে সাংবাদিকদের সঙ্গে কথা প্রসঙ্গে তিনি এ কথা বলেন।

ডা. এবিএম খুরশীদ আলম বলেন, প্রসূতি ও দুগ্ধদানকারী মায়েদের ৭ আগস্ট থেকে টিকা দেওয়া হচ্ছে না। তাদের জন্য কোন টিকা বেশি কার্যকর তা দেখে, তারপর দেওয়া হবে। তাদের টিকা দেওয়ার ব্যাপারে জাতীয় কমিটির সুপারিশ স্বাস্থ্য অধিদপ্তরে পৌঁছেছে। এটা নিয়ে আমরা কাজ করছি। প্রসূতি ও দুগ্ধদানকারী মায়েদের দ্রুত টিকা দেওয়া হবে।

তিনি আরও বলেন, যাদের এনআইডি নেই, তারা সংশ্লিষ্ট অফিসে আবেদন করলে দ্রুত তা দেওয়া হবে। এ বিষয়ে এনআইডি অফিসের সঙ্গে স্বাস্থ্য অধিদপ্তরের কথা হয়েছে। নিবন্ধনের পর যারা টিকা পেতে মোবাইল ফোনে এসএমএস দেরিতে পাচ্ছেন বা অনেকে পাচ্ছেন না, তাদের বিষয়টি সমাধানে আইসিটি বিভাগকে বলা হয়েছে।

টিকা ক্যাম্পেইন প্রসঙ্গ উল্লেখ করে তিনি বলেন, ক্যাম্পেইন সফল করতে সব মন্ত্রণালয় সহযোগিতা করবে বলে আশা করছি। প্রধানমন্ত্রীর অনুশাসন আছে, মাঠ পর্যায়ে জনপ্রতিনিধিদের সঙ্গে নিয়ে কাজ করতে হবে। আমরা তাদেরও সহযোগিতা পাবো।

সাংবাদিকদের এক প্রশ্নের উত্তরে খুরশীদ আলম বলেন, চট্টগ্রামের পটিয়ায় বাইরে টিকা বিক্রির অভিযোগে অভিযুক্ত ব্যক্তিকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

বাংলাদেশ সময়: ২০৩১ ঘণ্টা, আগস্ট ০৪, ২০২১
আরকেআর/কেএআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa