ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

স্বাস্থ্য

বিএসএমএমইউ প্রো-ভিসি ডা. ছয়েফ উদ্দীনের যোগদান

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩০৬ ঘণ্টা, আগস্ট ৩, ২০২১
বিএসএমএমইউ প্রো-ভিসি ডা. ছয়েফ উদ্দীনের যোগদান

ঢাকা: বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ)-এর উপ-উপাচার্য (প্রশাসন) হিসেবে যোগদান করেছেন একই বিশ্ববিদ্যালয়ের সার্জারি অনুষদের ডিন অধ্যাপক ডা. ছয়েফ উদ্দীন আহমদ।

যোগদান ও দায়িত্বভার গ্রহণের পর নবনিযুক্ত উপ-উপাচার্য এদিন বিশ্ববিদ্যালয়ের ‘বি’ ব্লকে স্থাপিত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরালে ও ধানমন্ডির ৩২ নম্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে শ্রদ্ধা নিবেদন করেন এবং ১৯৭৫ সালের ১৫ আগস্ট শহীদ জাতির পিতাসহ তার পরিবারের অন্যান্য সদস্যদের আত্মার মাগফেরাত কামনা করে দোয়া করেন।


 
গত ৭ জুলাই তিন বছরের জন্য দেশ বরেণ্য এ ল্যাপারোস্কোপিক ও ক্যান্সার সার্জনকে এ পদে নিয়োগ দিয়েছে সরকার।  

তিনি একজন সৎ, নিষ্ঠাবান ও দেশপ্রেমিক কর্মকর্তা হিসেবে সুবিদিত। পেশাগত নানা গুরুদায়িত্ব পালনের পাশাপাশি তিনি নানা পেশাগত সংগঠনের সঙ্গে সক্রিয়।  

তিনি স্বাধীনতা চিকিৎসক পরিষদ (স্বাচিপ)-এর প্রতিষ্ঠাতা ক্রীড়া সম্পাদক (১৯৮৩), সিলেট এম এ জি ওসমানী মেডিক্যাল কলেজ ছাত্রলীগের সভাপতি (১৯৮৪-৮৫) এবং স্বাধীনতা চিকিৎসক পরিষদের কার্যকরী পরিষদের নির্বাচনে (২০০৩) প্রধান নির্বাচন কমিশনার ছিলেন। তিনি এ বিশ্ববিদ্যালয়ের তিনবারের সিন্ডিকেট মেম্বার, বাংলাদেশ সোসাইটি অব ব্রেস্ট সার্জনসের সভাপতি, এশিয়ান সোসাইটি অব ব্রেস্ট সার্জনসের ভাইস প্রেসিডেন্ট, বাংলাদেশ সোসাইটি অব সার্জনস ও বাংলাদেশ সোসাইটি অব ল্যাপারোস্কোপিক সার্জনসের কার্যকরী কমিটির সদস্য।  

এছাড়া তিনি বাংলাদেশ মেডিক্যাল অ্যাসোসিয়েশন (বিএমএ) ও বাংলাদেশ মেডিক্যাল রিচার্স কাউন্সিল (বিএমআরসি) কর্তৃক প্রকাশিত জার্নালের রিভিও প্যানেলের মেম্বার।

তিনি দীর্ঘদিন যাবত নিজ বাড়ি মৌলভীবাজার জেলায় ও নানা বাড়ি হবিগঞ্জ জেলার বানিয়াচং উপজেলায় স্থাপিত যথাক্রমে ‘সাহেব বাড়ি ফাউন্ডেশন’ ও ‘মুতিউর রহমান চৌধুরী স্মৃতি সংসদ’-এর মাধ্যমে দুস্থ, অস্বচ্ছল ও অসহায় রোগীদের বিনামুল্যে চিকিৎসাসেবা দিয়ে যাচ্ছেন।

বাংলাদেশ সময়: ২৩০৫ ঘণ্টা, আগস্ট ০৩, ২০২১
এমআইএইচ/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।