ঢাকা, শনিবার, ১০ আশ্বিন ১৪২৮, ২৫ সেপ্টেম্বর ২০২১, ১৬ সফর ১৪৪৩

স্বাস্থ্য

ফাঁকা নেই হাসপাতালের শয্যা, রোগী ছুটছেন অন্য হাসপাতালে

শাকিল আহমেদ, স্টাফ ফটো করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১২৬ ঘণ্টা, জুলাই ৩০, ২০২১
ফাঁকা নেই হাসপাতালের শয্যা, রোগী ছুটছেন অন্য হাসপাতালে ফাঁকা নেই হাসপাতালের শয্যা, রোগী ছুটছেন অন্য হাসপাতালে। ছবি: বাংলানিউজ

ঢাকা: রাজধানীর মুগদা সরকারি মেডিক্যাল কলেজ হাসপাতালে সাধারণ রোগীদের জন্য ৩৫০টি শয্যা এবং কোভিড আক্রান্তদের জন্য ২৪টি আইসিইউ রয়েছে। কিন্তু এই মোট ৩৭৪টি শয্যার মধ্যে কোনো শয্যাই খালি নেই।

যার ফলে রোগীরা এসেও ফিরে যাচ্ছেন। হন্যে হয়ে অন্য হাসপাতালের দিকে ছুটে যাচ্ছেন।

বৃহস্পতিবার (২৯ জুলাই) ওই হাসপাতাল ঘুরে এমন চিত্র দেখা গেছে। রাজধানীর বেশিরভাগ হাসপাতলে শয্যা খালি না থাকায় রোগীরা অ্যাম্বুলেন্সে করে আসছেন হাসপাতালের ফটকে। রোগীর স্বজনরা খোঁজ নিয়ে দেখছেন হাসপাতালে শয্যা খালি আছে কিনা বা ব্যবস্থা করা যায় কিনা। কোনোভাবেই যখন ব্যবস্থা করতে না পারেন, তখন ওই অ্যাম্বুলেন্সেই রওনা হচ্ছেন অন্য হাসপাতালে।

এছাড়াও চিন্তা বিভোর হয়ে অনেক রোগীই বসে আছেন শয্যা তালিকা বোর্ডের সামনে। এখানে আসা রোগীদের মধ্যে কোভিড আক্রান্ত রোগীই বেশি। এছাড়া ডেঙ্গু, জ্বরসহ বিভিন্ন উপসর্গের রোগীরা আসছেন।

কেরানীগঞ্জ থেকে আসা রানী দাস বাংলানিউজকে বলেন, আমার মা গত কয়েক দিন যাবত শ্বাসকষ্ট ও জ্বরে ভুগছেন, মাকে মুগদা হাসপাতালে ভর্তি করার জন্য এনেছিলাম। কিন্তু এখানে শয্যা খালি না থাকায় মাকে অন্য হাসপাতালে নিয়ে যাচ্ছি।

বাংলাদেশ সময়: ১১২৬ ঘণ্টা, জুলাই ৩০, ২০২১
কেএআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa