ঢাকা, শনিবার, ৩ আশ্বিন ১৪২৮, ১৮ সেপ্টেম্বর ২০২১, ০৯ সফর ১৪৪৩

স্বাস্থ্য

রংপুর বিভাগে একদিনে ১৬ জনের মৃত্যু

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২৭ ঘণ্টা, জুলাই ২৮, ২০২১
রংপুর বিভাগে একদিনে ১৬ জনের মৃত্যু

রংপুর: করোনায় আক্রান্ত হয়ে রংপুর বিভাগে একদিনে ১৬ জনের মৃত্যু হয়েছে। একই সময় শনাক্ত হয়েছেন ৬৫৭ জন।

বুধবার (২৮ জুলাই) দুপুরে রংপুর বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. মো. মোতাহারুল ইসলাম এসব তথ্য জানান।

তিনি জানান, মঙ্গলবার সকাল ৮টা থেকে বুধবার সকাল ৮টা পর্যন্ত করোনায় মারা যাওয়া ব্যক্তিদের মধ্যে রংপুরের পাঁচজন, ঠাকুরগাঁওয়ের পাঁচজন, কুড়িগ্রামের দুইজন, দিনাজপুুরের দুইজন, লালমনিরহাট ও গাইবান্ধার একজন করে রয়েছেন।

এ সময়ে বিভাগে ২ হাজার ৩৪৫ জনের নমুনা পরীক্ষায় ৬৫৭ জনের পজিটিভ এসেছে। তাদের মধ্যে রংপুরের ১৮৬ জন, গাইবান্ধার ৮৫ জন, ঠাকুরগাঁওয়ের ৭৭ জন, কুড়িগ্রামের ৭৬ জন, পঞ্চগড়ের ৭৬ জন, দিনাজপুরের ৬৯ জন, নীলফামারীর ৬৪ জন ও লালমনিরহাটের ২৪ জন রয়েছেন।

নতুন করে মারা যাওয়া ১৬ জনসহ বিভাগে করোনায় মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৮৮২ জনে। এর মধ্যে দিনাজপুরে ২৬২ জন, রংপুরে ১৮৯ জন, ঠাকুরগাঁওয়ে ১৭০, নীলফামারীতে ৬৪, পঞ্চগড়ে ৫৪, লালমনিরহাটে ৫৩, কুড়িগ্রামে ৪২ ও গাইবান্ধায় ৪১ জন রয়েছেন।

এছাড়া গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ১ হাজার ৮০ জন।

বিভাগের আট জেলায় এখন পর্যন্ত ৪২ হাজার ২৩৮ জন করোনা রোগী শনাক্ত হয়েছে। এর মধ্যে দিনাজপুুরে ১২ হাজার ২৬৬ জন, রংপুরে ৯ হাজার ২৭৯ জন, ঠাকুরগাঁওয়ে ৫ হাজার ৮১৬ জন, গাইবান্ধায় ৩ হাজার ৬০৬ জন, নীলফামারীর ৩ হাজার ৩৬৮ জন, কুড়িগ্রামের ৩ হাজার ২৫১ জন, লালমনিরহাটের ২ হাজার ১৪১ জন এবং পঞ্চগড়ের ২ হাজার ৫১১ জন রয়েছেন।

করোনা ভাইরাস শনাক্তের শুরু থেকে এ পর্যন্ত রংপুর বিভাগে ২ লাখ ১০ হাজার ৪০৮ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। বিভাগের আট জেলার মধ্যে সবচেয়ে বেশি আক্রান্ত ও মৃত্যু হয়েছে দিনাজপুর, রংপুর ও ঠাকুরগাঁও জেলায়। এছাড়া ভারতীয় সীমান্তঘেঁষা জেলাগুলোয় বেড়েছে শনাক্ত ও মৃত্যু।

বাংলাদেশ সময়: ১৪২২ ঘণ্টা, জুলাই ২৮, ২০২১
ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa