ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

স্বাস্থ্য

নারায়ণগঞ্জে ভারতফেরত এক ব্যক্তির করোনা শনাক্ত

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৫৬ ঘণ্টা, মে ১২, ২০২১
নারায়ণগঞ্জে ভারতফেরত এক ব্যক্তির করোনা শনাক্ত

নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জে ভারতফেরত এক ব্যক্তির দেহে করোনা ভাইরাস শনাক্ত করা হয়েছে। ধারণা করা হচ্ছে এটি করোনা ভাইরাসের ভারতীয় ভ্যারিয়েন্ট।

বুধবার (১২ মে) রূপগঞ্জের তারাব এলাকার বাসায় তাকে আইসোলেটেড করা হয়। প্রয়োজনে যেকোনো সময় তাকে হাসপাতালে স্থানান্তর করা হতে পারে। তার পুরো বাড়িটির সব সদস্যদের কোয়ারেন্টিন নিশ্চিত করা একান্ত জরুরি বিধায় পুরো বাড়িটি লকডাউন করে রেখেছে রুপগঞ্জ উপজেলা স্বাস্থ্য বিভাগ।

জানা যায়, গত কয়েক বছর ধরে তিনি ভারতের চেন্নাইতে কাজ করতেন। সেখানে করোনা পরিস্থিতি খারাপ হওয়ায় তিনি ভয়ে বর্ডার পার হয়ে গত ৯ মে দেশে আসেন। প্রথমে তিনি প্লেনে আখাউড়া পর্যন্ত আসেন, সেখান থেকে বর্ডার ক্রস করেন। পরে গত ১০ মে থেকে তাকে নজরদারিতে রাখা হয়। ১১ মে তার নমুনা সংগ্রহ করা হয় এবং ১২ মে তার দেহে করোনা ভাইরাস শনাক্ত হয়। এদিন সকালেই উপজেলা প্রশাসন ও রূপগঞ্জ থানা পুলিশের সহায়তায় উপজেলা স্বাস্থ্য বিভাগ ওই ব্যক্তির বাড়ি লকডাউন করে দেয়।

জেলা করোনার ফোকাল পারসন ডা. জাহিদুল ইসলাম জানান, ভারতের চেন্নাই ফেরত একজন বাংলাদেশির শরীরে কারোনা শনাক্ত হয়েছে৷ তাকে তার তারাবোর বাসায় হোম আইসোলেশনে রাখা হয়েছে। প্রয়োজনে যে কোনো সময় তাকে হাসপাতালে স্থানান্তর করা হতে পারে। তার পুরো বাড়িটির সব সদস্যদের কোয়ারেন্টিন নিশ্চিত করা একান্ত জরুরি বিধায় পুরো বাড়িটি লকডাউন করে রেখেছে রুপগঞ্জ উপজেলা স্বাস্থ্য বিভাগ।

উপজেলা নির্বাহী কর্মকর্তা ও থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা এ বিষয়ে ইতোমধ্যে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করছেন। স্থানীয় কাউন্সিলরকে পুরো বাড়ি লকডাউনের বিষয়টি সার্বক্ষণিক নজরদারি রাখতে নির্দেশ দেওয়া হয়েছে।

তিনি জানান, তার দেহে ভারতীয় ভ্যারিয়েন্ট রয়েছে কিনা সেটি পরীক্ষা করা হয়নি তবে যেহেতু তিনি সেখানেই কাজ করতেন তাই ভারতীয় ভ্যারিয়েন্ট হবার সম্ভাবনা অনেক। আমরা এ ব্যাপারে সরকারের সরকারের রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানকে (আইইডিসিআর) জানাবো। যদি প্রয়োজন মনে করা হয় তবে এটি ভারতীয় ভ্যারিয়েন্ট কিনা পরীক্ষা করা হবে।

বাংলাদেশ সময়: ১০৫৬ ঘণ্টা, মে ১২, ২০২১
আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।