ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

স্বাস্থ্য

বুক-পেট জোড়া লাগানো সেই জমজ ২ শিশু হাসপাতালে

ডিভিশনাল সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৩৯ ঘণ্টা, মে ১০, ২০২১
বুক-পেট জোড়া লাগানো সেই জমজ ২ শিশু হাসপাতালে মৌলভীবাজারে জন্ম নেয়া যমজ শিশু। ছবি: বাংলানিউজ

মৌলভীবাজার: বুক-পেট জোড়া লাগানো অবস্থায় জন্ম নেওয়া সেই জমজ শিশু দু'টিকে উন্নত চিকিৎসার জন্য ঢাকা শিশু হাসপাতালে পাঠানো হয়েছে।

মৌলভীবাজার ২৫০ শয্যা বিশিষ্ট সদর হাসপাতাল থেকে রোববার (০৯ মে) রাতে তাদের ঢাকা শিশু হাসপাতালে পাঠানো হয়।

প্রাইভেট অ্যাম্বুলেন্সে করে শিশুদের ঢাকায় নিয়ে যায় তাদের পরিবার।

হাত, পা, মুখ ও মাথা আলাদা হলেও জন্ম থেকে শিশু দু'টির বুক থেকে পেট পর্যন্ত জোড়া লাগানো। দু'টি শিশুই কন্যা সন্তান। তাদের চিকিৎসায় সহায়তা চেয়েছে পরিবার।

>>>মৌলভীবাজারে ব্যতিক্রমী জোড়া যমজ শিশুর জন্ম

জমজ শিশুদের দরিদ্র পিতা জুয়েল আহমদ বলেন, স্থানীয় চিকিৎসকরা জানিয়েছেন- উন্নত চিকিৎসার মাধ্যমে শিশু দু'টি আলাদা করা সম্ভব। যা স্থানীয় হাসপাতালে সম্ভব নয়। উন্নত চিকিৎসার জন্য বড় অঙ্কের টাকা ব্যয় হবে। নিজের স্বল্প আয় দিয়ে ব্যয় বহন করা কোনো অবস্থাতেই সম্ভব নয়। শরীর জোড়া লাগানো জমজ কন্যা শিশুদের কথা শুনে পুলিশ সুপার মোহাম্মদ জাকারিয়া এসে দেখে গেছেন। ৫০ হাজার টাকা সহায়তাও দিয়েছেন।

গত ৫ মে রাতে মৌলভীবাজার একটি বেসরকারি হাসপাতালে গাইনি চিকিৎসক ডা. ফারজানা হক পর্ণা ও অ্যানেসথেসিস্ট ডা. বি এসএম এরশাদের তত্ত্বাবধানে সিজারের মাধ্যমে শরীর জোড়া লাগানো দুই কন্যা শিশুর জন্ম হয়। জেলার কমলগঞ্জ উপজেলার সিঙ্গরাউলি গ্রামের জুয়েল মিয়া ও তাকলিমা দম্পতির পরিবারে জন্ম নেয় এ জমজ কন্যা শিশু দু'টি। পরে ৮ মে জান্নাত প্রাইভেট হাসপাতাল থেকে মৌলভীবাজার ২৫০ শয্যা বিশিষ্ট সদর হাসপাতালে নেওয়া হয়েছিল তাদের।

বাংলাদেশ সময়: ২৩৩৮ ঘণ্টা, মে ১০, ২০২১
বিবিবি/ইইউডি/এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।