ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

স্বাস্থ্য

মাগুরায় দরিদ্র শিক্ষার্থীদের জন্য ফ্রি হেলথ ক্যাম্প 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১০ ঘণ্টা, মে ১০, ২০২১
মাগুরায় দরিদ্র শিক্ষার্থীদের জন্য ফ্রি হেলথ ক্যাম্প  হেলখ ক্যাম্প। ছবি: বাংলানিউজ

মাগুরা: মাগুরায় দরিদ্র শিক্ষার্থী ও সমাজের পিছিয়ে পড়া মানুষদের জন্য দিনব্যাপী বিনামূল্যে হেলথ ক্যাম্প অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (১০ মে) শহরের দোয়ারপাড় এলাকায় জেলা বাসদের আয়োজনে হেলথ ক্যাম্প পরিচালনা করেন শিশু রোগ বিশেষজ্ঞ ডাক্তার আলী হাসান ফরিদ জামিল।

এ সময় ৫০ জন শিশু-কিশোর শিক্ষার্থীকে চিকিৎসাসেবা দেওয়া হয়।
  
এর আগে কেন্দ্রীয় বাসদের পাঠচক্র ফোরামের সদস্য প্রকৌশলী শম্পা বসুর সভাপতিত্বে শিশু-কিশোরদের ‘স্বাস্থ্য সুরক্ষা ও সচেতনতা’ বিষয়ক একটি আলোচনা সভা অনুষ্ঠিত হয়।  

সভায় আলোচনা করেন ডাক্তার আলী হাসান ফরিদ জামিল, বাসদ ঝিনাইদহ জেলা সমন্বয়ক অ্যাডভোকেট আসাদুল ইসলাম আসাদ। সভা শেষে শিক্ষার্থীদের মাঝে মাস্ক, সাবান, ভিটামিন সি, খাবার স্যালাইন, টুথপেস্ট ও টুথব্রাশসহ একটি করে ব্যাগ বিতরণ করা হয়।

সভায় বক্তারা বলেন, বাংলাদেশের সংবিধান অনুযায়ী চিকিৎসা মানুষের মৌলিক অধিকার। কিন্তু দেশে চিকিৎসাসেবা এখন বাণিজ্যিক উপকরণে পরিণত হয়েছে। সভা থেকে সব নাগরিকের চিকিৎসাসেবা নিশ্চিত করা, স্বাস্থ্য ও চিকিৎসা খাতে বরাদ্দ বাড়ানো ও দুর্নীতি রোধে কার্যকর ব্যবস্থা নেওয়ার দাবি জানানো হয়।

বাংলাদেশ সময়: ২০০৮ ঘণ্টা, মে ১০, ২০২১
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।