ঢাকা, সোমবার, ৩ জ্যৈষ্ঠ ১৪২৮, ১৭ মে ২০২১, ০৪ শাওয়াল ১৪৪২

স্বাস্থ্য

রাজশাহীতে করোনায় মহিলা পরিষদ নেত্রীসহ দু’জনের মৃত্যু

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১০ ঘণ্টা, এপ্রিল ১৬, ২০২১
রাজশাহীতে করোনায় মহিলা পরিষদ নেত্রীসহ দু’জনের মৃত্যু লাইলুন নাহার বেবী

রাজশাহী: করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে রাজশাহী মহিলা পরিষদ নেত্রীসহ দু’জনের মৃত্যু হয়েছে। রাজশাহী মেডিক্যাল কলেজ (রামেক) হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় বৃহস্পতিবার (১৫ এপ্রিল) দিনগত রাতে একজন ও শুক্রবার (১৬ এপ্রিল) ভোরে অপরজনের মৃত্যু হয়।

এর মধ্যে লাইলুন নাহার বেবী (৬৯) বাংলাদেশ মহিলা পরিষদ রাজশাহী জেলা শাখার সহ-সভাপতি ছিলেন। তিনি নওহাটা মহিলা ডিগ্রি কলেজের অবসরপ্রাপ্ত শিক্ষক। তার বাড়ি মহানগরের সুপুরা এলাকায়। গত ২৯ মার্চ করোনা পরীক্ষা করলে তার পজিটিভ আসে। এর পর থেকে তিনি হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। বৃহস্পতিবার দিনগত রাত ১টার দিকে তিনি মারা যান।

এদিকে রামেক হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শুক্রবার ভোরে শেলী বেগম (৫০) নামে অপরজনের মৃত্যু হয়। তার বাড়ি নওগাঁর পত্নীতলা উপজেলার মাটিন্দর ইউনিয়নের বামইল গ্রামে। তার স্বামীর নাম জাহাঙ্গীর আলম।

রামেক হাসপাতালের উপ-পরিচালক (ডিডি) ডা. সাইফুল ফেরদৌস জানান, করেনা আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করায় তাদের মরদেহ স্বাস্থ্যবিধি মেনে দাফনের নির্দেশনা দেওয়া হয়েছে।

এদিকে রাজশাহী বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. হাবিবুল আহসান তালুকদার জানান, এ নিয়ে রাজশাহী বিভাগের আট জেলায় ৪৩৩ জনের মৃত্যু হলো। এর মধ্যে সর্বোচ্চ ২৭১ জনের মৃত্যু হয়েছে বগুড়ায়। দ্বিতীয় সর্বোচ্চ ৬০ জন মারা গেছেন রাজশাহীতে। এছাড়া চাঁপাইনবাবগঞ্জে ১৪ জন, নওগাঁয় ৩১ জন, নাটোরে ১৫ জন, জয়পুরহাটে ১১ জন, সিরাজগঞ্জে ১৯ জন ও পাবনায় ১২ জনের মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার বিভাগে নতুন ২২৫ জন করোনা রোগী শনাক্ত হয়েছেন। সুস্থ হয়েছেন ১৩৪ জন।

বাংলাদেশ সময়: ১৯০৭ ঘণ্টা, এপ্রিল ১৬, ২০২১
এসএস/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa