ঢাকা, সোমবার, ৩ জ্যৈষ্ঠ ১৪২৮, ১৭ মে ২০২১, ০৪ শাওয়াল ১৪৪২

স্বাস্থ্য

লকডাউন: চাঁদপুরে ৬৬ মামলায় ৫৭ হাজার টাকা জরিমানা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০৯ ঘণ্টা, এপ্রিল ১৫, ২০২১
লকডাউন: চাঁদপুরে ৬৬ মামলায় ৫৭ হাজার টাকা জরিমানা ছবি: বাংলানিউজ

চাঁদপুর: সাত দিনের কঠোর লকডাউনের দ্বিতীয় দিনে সরকারি বিধি-নিষেধ না মানায় চাঁদপুরে ৬৬ মামলায় ৫৭ হাজার ২৫০ টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

বৃহস্পতিবার (১৫ এপ্রিল) সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত পৃথক অভিযানে এ মামলা ও জরিমানা করেন জেলা সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও), সহকারী কমিশনার (ভূমি) ও জেলা প্রশাসক (ডিসি) কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেটরা।

রাতে চাঁদপুর ডিসি কার্যালয় থেকে এ তথ্য বাংলানিউজকে নিশ্চিত করা হয়।

জানা গেছে, চাঁদপুর শহরে ভ্রাম্যমাণ আদালতে ২৯টি মামলায় ৯ হাজার ৪শ’ টাকা জরিমানা আদায় করা হয়। সকাল থেকে দুপুর এবং দুপুর থেকে সন্ধ্যা পর্যন্ত এসব অভিযান পরিচালনা করেন চাঁদপুর ডিসি কার্যালয়ে নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. উজ্জ্বল হোসেন, আবিদা সিফতা, ইবনে আল হোসেন জায়েদ ও দেবযানী কর।

নির্বাহী ম্যাজিস্ট্রেট দেবযানী কর বাংলানিউজকে বলেন, টেইলার্স খোলা রাখায় এবং স্বাস্থ্যবিধি না মানায় চাঁদপুর শহরে সাত জনকে এক হাজার ৫৫০ টাকা জরিমানা করে সতর্ক করে দেওয়া হয়।

এদিকে হাজীগঞ্জ শহরে ১২ মামলায় ২১ হাজার ৯০০ টাকা জরিমানা আদায় করেছে ভ্রাম্যমাণ আদালত।  

হাজীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোমেনা আক্তার বাংলানিউজকে বলেন, সারাদেশে করোনার প্রকোপ বৃদ্ধি পাওয়ায় সাত দিনের কঠোর লকডাউন সঠিকভাবে পালনে প্রশাসনের কঠোর নজরদারি রয়েছে।  

তিনি বলেন, আমাদের বাঁচতে হবে, পাশাপাশি ব্যবসা বাণিজ্যও করতে হবে। তবে আগে জীবন পরে জীবিকা। এদিকে লক্ষ্য রেখে সবাইকে নিরাপদ শারীরিক দূরত্ব বজায় রেখে চলাচল করা উচিত।

বাংলাদেশ সময়: ২১১০ ঘণ্টা, এপ্রিল ১৫, ২০২১
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa