ঢাকা, মঙ্গলবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৬ এপ্রিল ২০২৪, ০৬ শাওয়াল ১৪৪৫

স্বাস্থ্য

রাজশাহীতে আইসিইউ, সিসিইউ সম্বলিত অ্যাম্বুলেন্স উদ্বোধন

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২০ ঘণ্টা, এপ্রিল ১২, ২০২১
রাজশাহীতে আইসিইউ, সিসিইউ সম্বলিত অ্যাম্বুলেন্স উদ্বোধন অত্যাধুনিক অ্যাম্বুলেন্স উদ্বোধন। ছবি: বাংলানিউজ

রাজশাহী: রাজশাহীতে আইসিইউ, সিসিইউ ও লাইফ সার্পোট সম্বলিত অ্যাম্বুলেন্স উদ্বোধন করা হয়েছে। এটি বেসরকারি সিডিএম হাসপাতালের।

রাজশাহীতে এটিই প্রথম অত্যাধুনিক অ্যাম্বুলেন্স।

সোমবার (১২ এপ্রিল) বিকেলে বিশেষায়িত আইসিইউ, সিসিইউ ও লাইফ সার্পোট সম্বলিত এই অ্যাম্বুলেন্সটির উদ্বোধন করেন রাজশাহী সিটি মেয়র এ এইচ এম খায়রুজ্জামান লিটন।


নগর ভবনে উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে রাসিক মেয়র বলেন, রাজশাহীতে স্বাস্থ্যসেবা প্রদানের সরকারি-বেসরকারি বিভিন্ন প্রতিষ্ঠান রয়েছে। রাজশাহীতে আইসিইউ, সিসিইউ ও লাইফ সার্পোট সম্বলিত অত্যাধুনিক একটি অ্যাম্বুলেন্সের অভাব ছিল। আজকে অত্যন্ত আনন্দের দিন সেটি পূরণ করেছে সিডিএম হাসপাতাল। মানুষের সংকট সময়ে বিশেষ করে বর্তমানে করোনাকালীন এই অ্যাম্বুলেন্স মানুষের অনেক কাজে লাগবে। এ সময় মেয়র আগামীতে এমন আরেকটি অ্যাম্বুলেন্স সংযোজন করতে সিডিএম কর্তৃপক্ষের প্রতি আহ্বান জানান।

অনুষ্ঠানে সিডিএম হাসপাতালের চেয়ারম্যান ও মেসার্স চৌধুরী কনস্ট্রাকশনের স্বত্ত্বাধিকারী চৌধুরী মাহমুদুর রহমান জানান, রাজশাহীতে বেসরকারি হাসপাতালগুলোর মধ্যে শুধুমাত্র সিডিএম হাসপাতালে আইসিইউ সেবা দেওয়া হয়। হাসপাতালের সেবার মান উন্নয়নে আইসিইউ, সিসিইউ ও লাইফ সার্পোট সম্বলিত অ্যাম্বুলেন্সের সংযোজন করা হলো। শিগগিরই কার্ডিয়াক/করোনারি কেয়ার ইউনিট (সিসিইউ) চালু করা হবে। এতে করে হৃদরোগে আক্রান্ত রোগী দ্রুত চিকিৎসাসেবা পাবেন।

সংকটাপন্ন রোগীকে উন্নত চিকিৎসার জন্য আইসিইউ, সিসিইউ ও লাইফ সার্পোট সম্বলিত অ্যাম্বুলেন্সে করে ঢাকায় পাঠানো যাবে। অ্যাম্বুলেন্সটি পেতে ০১৮৪৫-৯৮৮৮৯৮ ও ০১৮৪৫৯৮৮৮৯৯ নম্বরে যোগাযোগ করতে হবে।

অনুষ্ঠানে রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক ও চৌধুরী কনস্ট্রাকশনের নির্বাহী পরিচালক চৌধুরী মাহফুজুর রহমান তপু, সিডিএম হাসপাতালের পরিচালক শামীমা চৌধুরী, সিডিএম হাসপাতালের পরিচালক ও মহানগর বঙ্গবন্ধু সৈনিক লীগের সভাপতি চৌধুরী মুখলেসুর রহমান উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ২১১৭ ঘণ্টা, এপ্রিল ১২, ২০২১
এসএস/আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad