ঢাকা, শনিবার, ৪ বৈশাখ ১৪২৮, ১৭ এপ্রিল ২০২১, ০৪ রমজান ১৪৪২

স্বাস্থ্য

করোনায় ২৪ ঘণ্টায় ৫ জনের মৃত্যু, শনাক্ত ৬১৪

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪৭ ঘণ্টা, মার্চ ৩, ২০২১
করোনায় ২৪ ঘণ্টায় ৫ জনের মৃত্যু, শনাক্ত ৬১৪

ঢাকা: দেশে গত ২৪ ঘণ্টায় করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে আরও পাঁচজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে আট হাজার ৪২৮ জনে।

নতুন করে শনাক্ত হয়েছেন ৬১৪ জন। সব মিলিয়ে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে পাঁচ লাখ ৪৭ হাজার ৯৩০ জনে।

বুধবার (৩ মার্চ ) বিকেলে স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, ঢাকা সিটিসহ দেশের বিভিন্ন হাসপাতালে ও বাড়িতে উপসর্গবিহীন রোগীসহ গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৯৩৬ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন চার লাখ ৯৯ হাজার ৬২৭ জন।

সারাদেশে সরকারি ও বেসরকারি ব্যবস্থাপনায় ২১৭ টি ল্যাবে নমুনা সংগ্রহ ও পরীক্ষা হয়েছে। এর মধ্যে আরটি-পিসিআর ল্যাব ১১৮ টি, জিন-এক্সপার্ট ২৯ টি, র‌্যাপিড অ্যান্টিজেন ৭০ টি। এসব ল্যাবে ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ হয়েছে ১৬ হাজার ৪৫৮ টি। মোট নমুনা পরীক্ষা করা হয়েছে ১৬ হাজার ৪১৪ টি। এ পর্যন্ত নমুনা পরীক্ষা হয়েছে ৪০ লাখ ৮৯ হাজার ৬২৭ টি।

গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষার হার তিন দশমিক ৩৪ শতাংশ। এ পর্যন্ত নমুনা পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১৩ দশমিক ৪০ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯১ দশমিক ১৮ এবং শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার এক দশমিক ৫৪ শতাংশ।

বিজ্ঞপ্তিতে নাসিমা সুলতানা জানান, ২৪ ঘণ্টায় মারা যাওয়া পাঁচজনের মধ্যে চারজন পুরুষ, একজন নারী। তাদের মধ্যে ঢাকা বিভাগে তিনজন ও চট্টগ্রাম বিভাগে দুইজন রয়েছেন। সবাই হাসপাতালে মারা গেছেন। পাঁচজনেই ৬০  ঊর্ধ্বে।

তিনি জানান, গত ২৪ ঘণ্টায় আইসোলেশনে এসেছেন ৫৫ জন ও আইসোলেশন থেকে ছাড় পেয়েছেন ৯৬ জন। এ পর্যন্ত আইসোলেশনে এসেছেন এক লাখ ৭০০ জন। আইসোলেশন থেকে ছাড়পত্র নিয়েছেন ৯১ হাজার ৬৪ জন। বর্তমানে আইসোলেশনে আছেন নয় হাজার ৬৩৬ জন।

বাংলাদেশ সময়: ১৫২০ ঘণ্টা, মার্চ ০৩, ২০২১
পিএস/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa