ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

স্বাস্থ্য

টিকা নিলেন স্বাস্থ্যমন্ত্রী

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৪৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ৭, ২০২১
টিকা নিলেন স্বাস্থ্যমন্ত্রী

ঢাকা: রাজধানী মহাখালীর শেখ রাসেল গ্যাস্টোলিভার ইনস্টিটিউট ও হাসপাতালে করোনা টিকা নিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক।

রোববার (৭ ফেব্রুয়ারি) বেলা সাড়ে ১১টায় স্বাস্থ্যমন্ত্রী টিকা নেওয়ার পর পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী শাহাব উদ্দিন, কৃষিমন্ত্রী আব্দুর রাজ্জাক, জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন, বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রী ইয়াসেফ ওসমান, মৎস্য ও পশু সম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম, স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক আবুল বাশার খুরশীদ আলমসহ চিকিৎসকদের বিভিন্ন সংগঠনের নেতারা টিকা নেন।

শেখ রাসেল গ্যাস্টোলিভার ইনস্টিটিউট ও হাসপাতাল থেকে ১৬২ জন টিকা নেন। এখানে পাঁচটি বুথে টিকাদান চলছে। ১ নম্বর বুথে শুধু ভিআইপিদের টিকা দেওয়া হয়। টিকা দান কার্যক্রম দুপুর আড়াইটা পর্যন্ত চলবে।

>>>সারাদেশে করোনার টিকাদান কর্মসূচি শুরু

টিকা নিয়ে ৩০ মিনিট বিশ্রাম শেষে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বলেন, আমার মন্ত্রীরা ও চিকিৎসক নেতারা টিকা নেওয়ার পর এক সঙ্গে বসে আড্ডা দিয়েছি। আমরা আলাপ আলোচনায় করেছি। কোনো পার্শ্বপ্রতিক্রিয়া নেয়। কারো কনো রকম অসুবিধা হয়নি।

তিনি বলেন, আমরা আজ প্রথম ডোজ নিলাম। আর দেড় মাস পরে আবারও আরেক ডোজ টিকা দিব। তবে টিকা নিলেও মাস্ক পড়তে হবে।

কৃষিমন্ত্রী আব্দুর রাজ্জাক বলেন, প্রথমে আমি টিকা নিতে পেরে খবুই আনন্দিত। আমার টিকা নেওয়ার পর কোনো পার্শ্বপ্রতিক্রিয়া নেই। আমি এখন সুস্থ আছি।

বাংলাদেশ সময়: ১২৪৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ৭, ২০২১
পিএস/এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।