ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

স্বাস্থ্য

ডা. এবিএম আবদুল্লাহর স্ত্রী লাইফ সাপোর্টে

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২১ ঘণ্টা, ফেব্রুয়ারি ২, ২০২১
ডা. এবিএম আবদুল্লাহর স্ত্রী লাইফ সাপোর্টে

ঢাকা: প্রধানমন্ত্রীর ব্যক্তিগত চিকিৎসক ডা. এবিএম আবদুল্লাহর সহধর্মিণী, তেজগাঁও কলেজের সমাজকল্যাণ বিভাগের সাবেক অধ্যাপক মাহমুদা বেগম লাইফ সাপোর্টে রয়েছেন।

মঙ্গলবার (২ ফেব্রুয়ারি) দুপুরে ডা. এবিএম আবদুল্লাহ বাংলানিউজে এ তথ্য জানান।

শুক্রবার রাত থেকেই গ্রিন লাইফ মেডিক্যাল কলেজ হাসপাতালের আইসিইউতে আছেন মাহমুদা বেগম।

গ্রিন লাইফ মেডিক্যাল কলেজ হাসপাতালের চিকিৎসকরা জানান, মঙ্গলবার রাত থেকে ওনার শারীরিক অবস্থার আরো অবনতি হয়েছে। গতকাল অক্সিজেন স্যাচুরেশন ভালো থাকলেও আজ তা ৬৫ থেকে ৭০-এ নেমে গেছে। রক্তচাপ নন-রেকর্ডেবল। বর্তমানে তিনি জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে।

ডা. এ বি এম আবদুল্লাহ বলেন, আল্লাহ চাইলে মিরাকল কিছু করতেও পারেন। আমার স্ত্রীর যদি হায়াত থাকে তাহলে আল্লাহ যেন হায়াত বাড়িয়ে দেন। আর হায়াত না থাকলে আল্লাহ যেন ঈমানের সঙ্গে মৃত্যু নসিব করেন। মনে হয় টার্মিনাল স্টেজ। হয়তো আর তেমন আশা নেই।  

জানা যায়, করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে গত ২২ ডিসেম্বর থেকে গ্রিন লাইফ মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি আছেন ডা. এ বি এম আবদুল্লাহ দম্পতি। তিনি ধীরে ধীরে সুস্থ হলেও ওনার সহধর্মিণী মাহমুদা বেগমের ফুসফুসে মারাত্মক সংক্রমণ ধরা পড়ে। একপর্যায়ে আইসিইউতে নেওয়া হয়। সেখান থেকে সুস্থ হয়ে কেবিনেও ফিরে আসেন এবং বাসায় যাওয়ারও পরিকল্পনা করেন।

কিন্তু গত শুক্রবার প্রচণ্ড শ্বাসকষ্ট দেখা দিলে প্রথমে এইচডিইউতে হাই-ফ্লো অক্সিজেন দেওয়া হয়। একপর্যায়ে আইসিইউতে নিয়ে লাইফ সাপোর্ট দেওয়া হয়।

বাংলাদেশ সময়: ১৪১৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ২, ২০২১
পিএস/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।