ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

স্বাস্থ্য

টিকা প্রয়োগ, ১৮জন নার্সকে প্রশিক্ষণ দেওয়া হয়েছে

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯ ঘণ্টা, জানুয়ারি ২৭, ২০২১
টিকা প্রয়োগ, ১৮জন নার্সকে প্রশিক্ষণ দেওয়া হয়েছে

ঢাকা: ৪টি বুথে ৪জনকে বসিয়ে প্রথম করোনা টিকা প্রয়োগ করা হবে। সেই ৪জনের মধ্যে চিকিৎসক সহ নার্স ও স্টাফও থাকতে পারে।

বুধবার (২৭ জানুয়ারি) ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতাল পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মোঃ নাজমুল হক সাংবাকিদের এসব তথ্য জানান।

বিকালের দিকে হাসপাতালের জরুরি বিভাগের পকেট গেট সংলগ্ন আন্ডারগ্র্যাউন্ডে সিবিআরএন কমপ্লেক্সে টিকা প্রয়োগের স্থানটি পরিদর্শন শেষে পরিচালক তার অফিস রুমে আরো জানান, সার্জারি বিভাগের প্রধান অধ্যাপক ডাঃ এ বি এম জামাল ও মেডিসিন বিভাগের রেজিস্টার ডাঃ ফরহাদ উদ্দিন হাসান চৌধুরী সহ আরো অনেক চিকিৎসক করোনার টিকা নেওয়ার আগ্রহ প্রকাশ করেছেন। এছাড়া নার্স স্টাফরাসহ সরকারি কর্মচারীদেরকে নিয়ম অনুযায়ী টিকা দেওয়া হবে।

এক প্রশ্নের জবাবে তিনি জানান, করোনার টিকার নেওয়ার জন্য ৬০ থেকে ৭০ জন চিকিৎসক নিবন্ধন করেছেন। তবে প্রথম দিন ২০ থেকে ৩০জন চিকিৎসক সহ  নার্স ও কয়েক জন স্টাফকে দেওয়া হবে টিকা। পর্যায়ক্রমে সবাইকে ধীরে ধীরে টিকা দেওয়া হবে। টিকা প্রয়োগের জন্য প্রতিটি বুথে দুইজন নার্স ও ৬জন সেচ্ছাসেবক  থাকবেন।

তিনি আরো জানান, টিকা প্রয়োগের জন্য ১৮জন নার্সকে প্রশিক্ষণ দেওয়া হয়েছে। তারাই টিকা প্রয়োগ করবেন। প্রতিটি বুথে উপস্থিত থাকবেন চিকিৎসকরাও।

পরিচালক আরা জানান, সকাল ৯টা থেকে টিকা প্রয়োগে কার‌্যক্রম শুরু করা হবে। তবে নিবন্ধন চলবে বেলা ২টা পর‌্যন্ত।

বাংলাদেশ সময়: ২০১৮ ঘণ্টা, জানুয়ারি ২৭, ২০২১
এজেডএস/এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।