ঢাকা, বৃহস্পতিবার, ৮ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৩ মে ২০২৪, ১৪ জিলকদ ১৪৪৫

স্বাস্থ্য

৩য় দিনের মতো চলছে শেবাচিমে ইন্টার্ন চিকিৎসদের কর্মবিরতি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১৫ ঘণ্টা, নভেম্বর ২, ২০২০
৩য় দিনের মতো চলছে শেবাচিমে ইন্টার্ন চিকিৎসদের কর্মবিরতি

বরিশাল: তিন দফা দাবিতে তৃতীয় দিনের মতো চলছে বরিশাল শের-ই-বাংলা মেডিক্যাল কলেজ (শেবাচিম) হাসপাতালের ইন্টার্ন চিকিৎসদের কর্মবিরতি। এতে হাসপাতালে চিকিৎসা নিতে আসা রোগীদের ভোগান্তি পোহাতে হচ্ছে।

 

গত ৩১ অক্টোবর শেবাচিম হাসপাতালের ইন্টার্ন চিকিৎসরা তিন দফা দাবিতে অনির্দিষ্টকালের জন্য এ কর্মবিরতি শুরু করেন।

শনিবার (২১ অক্টোবর) শেবাচিম হাসপাতালের মেডিসিন-৪ ইউনিটের রেজিস্ট্রার ডা. মাসুদ খান ইন্টার্ন চিকিৎসকদের সভাপতি ও সাধারণ সম্পাদকের নাম উল্লেখ করে তাকে মারধরের অভিযোগ এনে পরিচালকের কাছে অভিযোগপত্র দেন। অপরদিকে ৩০ অক্টোবর (শুক্রবার) ডা. মাসুদ খান কোতোয়ালি থানায় ইন্টার্ন চিকিৎসক নেতাদের নাম উল্লেখ করে মামলাও দায়ের করেছেন।  

ইতোমধ্যে শেবাচিম হাসপাতালের পরিচালকের কাছে ইন্টার্ন চিকিৎসকরা অভিযোগ করেছেন ডা. মাসুদ খান মেডিক্যালের সামনের ডায়াগনস্টিক সেন্টার থেকে কমিশন নেন। এর বিরোধিতা করায় বাগবিতণ্ডার ঘটনা ঘটেছে। এরপর শনিবার (৩১ অক্টোবর) বেলা ২টা থেকে ইন্টার্ন চিকিৎসকরা চিকিৎসাসেবা বন্ধ রেখেছেন।

এদিকে পুরো ঘটনার তদন্তে গঠিত কমিটি তাদের কার্যক্রম চালিয়ে যাচ্ছে। যা আজ দৃশ্যমান হয়েছে। এমন অবস্থা বিরাজ করায় হাসপাতালে ভর্তি রোগীরা বিপাকে পড়েছেন।  

হাসপাতালে রোগীর স্বজনরা বলেন, তিন দিন আগে রোগী ভর্তি করেছেন কিন্তু সকালেও তারা চিকিৎসকের দেখা পাননি। অপারেশনের নির্ধারিত তারিখ থাকলেও তা হচ্ছে না।

শেবাচিম হাসপাতালের পরিচালক ডা. মো. বাকির হোসেন বাংলানিউজকে বলেন, তিনি ঊর্ধ্বতন কর্তৃপক্ষ এবং রাজনৈতিক ব্যক্তিদের সঙ্গে এ বিষয়ে কথা বলেছেন। তিনি আশা করছেন দ্রুতই ইন্টার্ন চিকিৎসদের কর্মবিরতির অবসান ঘটবে।

বাংলাদেশ সময়: ১৭১৫ ঘণ্টা, নভেম্বর ০২, ২০২০
এমএস/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।