ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

স্বাস্থ্য

করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ৩১, শনাক্ত ১৪৭২

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪৬ ঘণ্টা, অক্টোবর ১২, ২০২০
করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ৩১, শনাক্ত ১৪৭২

ঢাকা: গত ২৪ ঘণ্টায় দেশে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে আরও ৩১ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট মৃত্যু হয়েছে পাঁচ হাজার ৫৫৫ জনের।

নতুন করে শনাক্ত হয়েছেন এক হাজার ৪৭২ জন। সব মিলিয়ে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে তিন লাখ ৭৯ হাজার ৭৩৮ জনে।

সোমবার (১২ অক্টোবর) বিকেলে স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, ঢাকা সিটিসহ দেশের বিভিন্ন হাসপাতালে ও বাড়িতে উপসর্গ বিহীন রোগীসহ গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন এক হাজার ৫৩১ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন দুই লাখ ৯৪ হাজার ৩৯১ জন। গত ২৪ ঘণ্টায় সারাদেশের ১০৯টি ল্যাবে নমুনা পরীক্ষা করা হয়েছে ১৩ হাজার ২২৭টি। এ পর্যন্ত নমুনা পরীক্ষা হয়েছে ২০ লাখ ৮৪ হাজার ২২২টি। ২৪ ঘণ্টায় মৃত ৩১ জনের মধ্যে ১৯ জন পুরুষ ও নারী ১২ জন। মৃত ৩১ জনের মধ্যে ঢাকা বিভাগে রয়েছেন ২২ জন, চট্টগ্রাম বিভাগে চারজন, সিলেট বিভাগে দুই জন, রংপুর বিভাগে এক জন এবং ময়মনসিংহ বিভাগে দুইজন। এদের মধ্যে ৩১ জনই হাসপাতালেই মারা গেছেন।

গত ২৪ ঘণ্টায় আইসোলেশনে এসেছেন ১১৫ জন ও আইসোলেশন থেকে ছাড় পেয়েছেন ২৭৭ জন। এ পর্যন্ত আইসোলেশনে এসেছেন ৮৩ হাজার ২৬০ জন। আইসোলেশন থেকে ছাড়পত্র নিয়েছেন ৭০ হাজার ৫৩৯ জন। বর্তমানে আইসোলেশনে আছেন ১২ হাজার ৭২১ জন বলেও বিজ্ঞপ্তিতে জানানো হয়।

বাংলাদেশ সময়: ১৫৪৬ ঘণ্টা, অক্টোবর ১২, ২০২০
ডিএন/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।