ঢাকা, শুক্রবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

স্বাস্থ্য

দেশে করোনায় আরও ৩২ মৃত্যু, শনাক্ত ২৬১১

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩৪ ঘণ্টা, আগস্ট ৮, ২০২০
দেশে করোনায় আরও ৩২ মৃত্যু, শনাক্ত ২৬১১

ঢাকা: গত ২৪ ঘণ্টায় দেশে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে আরও ৩২ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট মৃত্যু হয়েছে তিন হাজার ৩৬৫ জনের।

নতুন করে শনাক্ত হয়েছেন দুই হাজার ৬১১ জন। সব মিলিয়ে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে দুই লাখ ৫৫ হাজার ১১৩ জনে।

শনিবার (৮ আগস্ট) দুপুর আড়াইটায় করোনা ভাইরাস সংক্রান্ত নিয়মিত অনলাইন স্বাস্থ্য বুলেটিনে স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা এ তথ্য জানান।

তিনি জানান, ঢাকা সিটিসহ দেশের বিভিন্ন হাসপাতালে ও বাড়িতে উপসর্গ বিহীন রোগীসহ গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন এক হাজার ২০ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন এক লাখ ৪৬ হাজার ৬০৪ জন।

তিনি আরও জানান, সারাদেশে সরকারি-বেসকারি ব্যবস্থাপনায় ৮৪টি ল্যাব চালু আছে। গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ১১ হাজার ৫৩০টি। আগের নমুনাসহ মোট নমুনা পরীক্ষা করা হয়েছে ১১ হাজার ৭৩৭টি। এ পর্যন্ত নমুনা পরীক্ষা হয়েছে ১২ লাখ ৪৯ হাজার ৫৬০টি।

নাসিমা সুলতানা জানান, ২৪ ঘণ্টায় মৃত্যু ৩২ জনের মধ্যে ২৫ জন পুরুষ ও নারী সাতজন। এদের মধ্যে রয়েছেন ঢাকা বিভাগে ১৬ জন, চট্টগ্রাম ও রাজশাহী বিভাগে চারজন করে আটজন, খুলনা বিভাগে পাঁচজন, সিলেট বিভাগে দুইজন, বরিশাল বিভাগে একজন রয়েছেন। এদের মধ্যে হাসপাতালে মারা গেছেন ৩১ জন, বাড়িতে একজন।

মৃত্যুদের বয়স বিশ্লেষণে দেখা যায়, ৮১-৯০ বছরের মধ্যে এক জন, ৭১-৮০ বছরের মধ্যে চার জন, ৬১-৭০ বছরের মধ্যে ১০ জন, ৫১-৬০ বছরের মধ্যে ১২ জন, ৪১-৫০ বছরের মধ্যে চার জন, ২১-৩০ বছরের মধ্যে একজন রয়েছেন।

তিনি জানান, গত ২৪ ঘণ্টায় আইসোলেশনে এসেছেন ৮৬৪ জন ও আইসোলেশন থেকে ছাড় পেয়েছেন ৪৯০ জন। এ পর্যন্ত আইসোলেশনে এসেছেন ৫৬ হাজার ৩৯ জন। আইসোলেশন থেকে ছাড়পত্র নিয়েছেন ৩৭ হাজার ১৪ জন। বর্তমানে আইসোলেশনে আছেন ১৯ হাজার ২৫ জন।

বাংলাদেশ সময়: ১৫০০ ঘণ্টা, আগস্ট ৮, ২০২০
পিএস/এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।