ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

স্বাস্থ্য

রিজেন্ট হাসপাতাল বন্ধের নির্দেশ দিল স্বাস্থ্য অধিদপ্তর

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০৫ ঘণ্টা, জুলাই ৭, ২০২০
রিজেন্ট হাসপাতাল বন্ধের নির্দেশ দিল স্বাস্থ্য অধিদপ্তর

ঢাকা: রিজেন্ট হাসপাতাল লিমিটেড উত্তরা শাখায় (মূল শাখা) বিভিন্ন অনিয়মের অভিযোগে হাসপাতালের সব কার্যক্রম অবিলম্বে বন্ধের নির্দেশ দিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর। ‘দ্য মেডিক্যাল প্র্যাকটিস অ্যান্ড প্রাইভেট ক্লিনিক অ্যান্ড ল্যাবরেটরিস রেজিস্ট্রেশন অর্ডিন্যান্স-১৯৮২’ অনুযায়ী এ নির্দেশ দেওয়া হয়।

মঙ্গলবার (৭ জুলাই) সন্ধ্যায় স্বাস্থ্য অধিদপ্তরের পরিচালক (হাসপাতাল ও ক্লিনিক) ডা. মো. আমিনুল হাসান স্বাক্ষরিত প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, রিজেন্ট হাসপাতাল লিমিটেড উত্তরা শাখা ও মিরপুর শাখা (উভয় বেসরকারি হাসপাতাল) চলতি বছরের মার্চ মাস থেকে কোভিড-১৯ আক্রান্ত রোগীদের চিকিৎসা সেবা দিয়ে আসছিল।

কিন্তু গত ৬ জুলাই র‌্যাবের অভিযান (মোবাইল কোর্ট পরিচালনাকালে) রিজেন্ট হাসপাতাল লিমিটেড উত্তরা শাখায় (মূল শাখা) বিভিন্ন অনিয়ম ধরা পড়ে। যা বিভিন্ন ইলেকট্রনিক মিডিয়া ও দৈনিক পত্রিকায় প্রকাশিত হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, প্রকাশিত সংবাদে দেখা যায় হাসপাতাল দু’টি রোগীদের কাছ থেকে অন্যায়ভাবে বিরাট অঙ্কের টাকা আদায় করেছে। অনুমোদন না থাকা সত্ত্বেও আরটি-পিসিআর পরীক্ষার নামে ভুয়া রিপোর্ট দিয়ে টাকা হাতিয়ে নেওয়া, তাগিদ দেওয়া সত্ত্বেও হাসপাতালে লাইসেন্স নবায়ন না করাসহ বিভিন্ন অনিয়ম প্রমাণিত হয়েছে।

এসব অনিয়মের কারণে ‘দ্য মেডিক্যাল প্র্যাকটিস অ্যান্ড প্রাইভেট ক্লিনিক অ্যান্ড ল্যাবরেটরিস রেজিস্ট্রেশন অর্ডিন্যান্স-১৯৮২’ অনুযায়ী হাসপাতালের কার্যক্রম অবিলম্বে বন্ধের নির্দেশ দেওয়া হলো।

**রিজেন্টের প্রধান কার্যালয়, ২ হাসপাতাল সিলগালা
বাংলাদেশ সময়: ২০০৩ ঘণ্টা, জুলাই ০৭, ২০২০
পিএস/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।