ঢাকা, মঙ্গলবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৬ এপ্রিল ২০২৪, ০৬ শাওয়াল ১৪৪৫

স্বাস্থ্য

আরও ৩৫০৪ করোনা রোগী শনাক্ত, নতুন মৃত্যু ৩৪

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩৯ ঘণ্টা, জুন ২৭, ২০২০
আরও ৩৫০৪ করোনা রোগী শনাক্ত, নতুন মৃত্যু ৩৪

ঢাকা: গত ২৪ ঘণ্টায় দেশে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে আরও ৩৪ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট মৃত্যু হয়েছে এক হাজার ৬৯৫ জনের। নতুন করে শনাক্ত হয়েছেন ৩ হাজার ৫০৪ জন। সব মিলিয়ে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে এক লাখ ৩৩ হাজার ৯৭৮ জনে।

শনিবার (২৭ জুন) দুপুর আড়াইটায় করোনা ভাইরাস সংক্রান্ত নিয়মিত অনলাইন স্বাস্থ্য বুলেটিনে স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা এ তথ্য জানান।


তিনি জানান, ঢাকা সিটিসহ দেশের বিভিন্ন হাসপাতালে ও বাড়িতে উপসর্গ বিহীন রোগীসহ গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছের এক হাজার ১৮৫ জন।

এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ৫৪ হাজার ৩১৮ জন।


তিনি আরো জানান, সারাদেশে ল্যাব আছে ৬৭টি। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় ৫৮টি ল্যাবে নমুনা সংগ্রহ করা হয়েছে ১৫ হাজার ৫৯টি। আগের নমুনাসহ মোট নমুনা পরীক্ষা হয়েছে ১৫ হাজার ১৫৭টি। এ পর্যন্ত নমুনা পরীক্ষা করা হয়েছে সাত লাখ ১২ হাজার ৯৮টি।

নাসিমা সুলতানা জানান, ২৪ ঘণ্টায় মৃত্যু ৩৪ জনের মধ্যে ৩২ জন পুরুষ ও নারী দুই জন। এদের মধ্যে ঢাকা বিভাগে ১৩ জন, চট্টগ্রাম বিভাগে ১০ জন, রাজশাহী ও সিলেট বিভাগে চার জন করে আট জন, রংপুর বিভাগে দুই জন, খুলনা বিভাগে এক জন। এদের মধ্যে হাসপাতালে মারা গেছেন ৩০ জন ও বাসায় মারা গেছেন চার জন। মৃতদের বয়স বিশ্লেষণে দেখা যায়, ৭১ থেকে ৮০ বছরের মধ্যে সাত জন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে ১৩ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ছয় জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে ছয় জন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে এক জন, ২১ থেকে থেকে ৩০ বছরের মধ্যে একজন রয়েছেন।

তিনি জানান, গত ২৪ ঘণ্টায় আইসোলেশনে এসেছেন ৭২৬ জন ও আইসোলেশন থেকে ছাড় পেয়েছেন ২৫৯ জন। এ পর্যন্ত আইসোলেশনে এসেছেন ২৪ হাজার ৯৩ জন। বর্তমানে আইসোলেশনে আছেন ১৪ হাজার ২৬৭ জন।

বাংলাদেশ সময়: ১৪৩৯ ঘণ্টা, জুন ২৭, ২০২০
পিএস/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad