ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

স্বাস্থ্য

করোনায় ২৪ ঘণ্টায় ৩৯ মৃত্যু, শনাক্ত ৩৯৪৬

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩৩ ঘণ্টা, জুন ২৫, ২০২০
করোনায় ২৪ ঘণ্টায় ৩৯ মৃত্যু, শনাক্ত ৩৯৪৬

ঢাকা: গত ২৪ ঘণ্টায় দেশে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে আরও ৩৯ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট মৃত্যু হয়েছে এক হাজার ৬২১ জনের। নতুন করে শনাক্ত হয়েছেন তিন হাজার ৯৪৬ জন। সবমিলিয়ে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে এক লাখ ২৬ হাজার ৬০৬ জনে।

বৃহস্পতিবার (২৫ জুন) দুপুর আড়াইটার দিকে করোনা ভাইরাস সংক্রান্ত নিয়মিত অনলাইন স্বাস্থ্য বুলেটিনে এ তথ্য জানান স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

তিনি জানান, গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন এক হাজার ৮২৯ জন।

শনাক্তের বিবেচনায় সুস্থতার হার ৪০ দশমিক ৬৭ শতাংশ। মোট সুস্থ হয়েছেন ৫১ হাজার ৪৯৫ জন।

অধ্যাপক ডা. নাসিমা সুলতানা জানান, ৬৬টি ল্যাবে গত ২৪ ঘণ্টায় নুমনা সংগ্রহ করা হয়েছে ১৭ হাজার ৫৮৬টি। পরীক্ষা করা হয়েছে ১৭ হাজার ৯৯৯টি। পরীক্ষার বিবেচনায় শনাক্তের হার ২১ দশমিক ৯২ শতাংশ। মোট নমুনা পরীক্ষা হয়েছে ৬ লাখ ৭৮ হাজার ৪৪৩টি।

তিনি জানান, গত ২৪ ঘণ্টায় ৩৯ মৃত্যুর মধ্যে হাসপাতালে মারা গেছেন ২৮ জন, বাসায় ১১ জন। এদের মধ্যে পুরুষ ৩২ জন ও নারী সাতজন। শনাক্তের বিবেচনায় মৃত্যুর হার ১ দশমিক ২৮ শতাংশ।  

অধ্যাপক ডা. নাসিমা সুলতানা জানান, গত ২৪ ঘণ্টায় আইসোলেশনে এসেছেন ৬৪৫ জন। মুক্ত হয়েছেন ৩৭৪ জন। মোট আইসোলেশনে আছেন ২২ হাজার ৫০৬ জন। ছাড়পত্র পেয়েছেন ৯ হাজার ৮০ জন। বর্তমানে আইসোলেশনে আছেন ১৩ হাজার ৪২৯ জন।

বাংলাদেশ সময়: ১৪৩৩ ঘণ্টা, জুন ২৫, ২০২০
এসই/আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।