ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

স্বাস্থ্য

দেড় হাজার ছাড়ালো করোনায় মৃত্যু, শেষ ১৩ দিনে ৫১০

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪০ ঘণ্টা, জুন ২২, ২০২০
দেড় হাজার ছাড়ালো করোনায় মৃত্যু, শেষ ১৩ দিনে ৫১০

ঢাকা: করোনা ভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ৩৮ জনের। এ নিয়ে দেশে করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুর সংখ্যা ছাড়ালো দেড় হাজার। ১০৭ দিনে এ সংখ্যা গিয়ে ঠেকেছে ১৫শ ২ জনে।

গত সাত দিনের হিসাব বিশ্লেষণ করলে দেখা যায়, গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ৩৮ জনের। ২১ জুন ৩৯ জন, ২০ জুন ৩৭ জন, ১৯ জুন ৪৫ জন, ১৮ জুন ৩৮ জন, ১৭ জুন ৪৩ জন, ১৬ জুন ৫৩ জনসহ মোট ২৯৩ জন।

এরও আগে গত ১০ জুন একদিনে করোনায় ৩৭ জনের মৃত্যু হয়ে ৯৪ দিনে মোট মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছিল ১০১২ জনে। হাজার ছাড়াতে ৯৪ দিন সময় নিলেও পরের ৫শর মাইলফলক ছাড়াতে সময় নিয়েছে মাত্র ১৩ দিন। ১০ জুন থেকে ২২ জুন পর্যন্ত ১৩ দিনে করোনা আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ৫১০ জনের।

আরও পড়ুন>>‘বসুন্ধরার হাসপাতালে প্রয়োজনীয় অক্সিজেন সরবরাহ রয়েছে’ 
                      ****শেখ হাসিনা বার্ন ইনস্টিটিউটে করোনার চিকিৎসা হবে


জানা যায়, গত ৮ মার্চ দেশে প্রথম করোনা রোগী শনাক্ত হয়। এদিন তিনজনের শরীরে এই করোনা ভাইরাস ধরা পড়ে। তবে দেশে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যু হয় গত ১৮ মার্চ। এক মাস পেরিয়ে গত ১৮ এপ্রিল করোনায় মৃত্যুর সংখ্যাটা বেড়ে দাঁড়ায় ৮৪ জনে। এরপর গত ১৮ মে পর্যন্ত দেশে মোট মৃত্যু ছিল ৩৪৯ জন।

দেশে এখন পর্যন্ত করোনা শনাক্ত হয়েছে ১ লাখ ১৫ হাজার ৭৮৬ জনের। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছে ৪৬ হাজার ৭৫৫ জন।

***চীনে ভ্যাকসিন আবিষ্কার হলে সবার আগে পাবে বাংলাদেশ
***করোনায় ২৪ ঘণ্টায় ৩৮ মৃত্যু, শনাক্ত ৩৪৮০

বাংলাদেশ সময়: ১৮৩০ ঘণ্টা, জুন ২২, ২০২০
পিএস/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।