ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

স্বাস্থ্য

মৃত স্বাস্থ্যকর্মীর পরিবারকে অনুদান দিল মেটলাইফ ফাউন্ডেশন

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০৮ ঘণ্টা, জুন ২২, ২০২০
মৃত স্বাস্থ্যকর্মীর পরিবারকে অনুদান দিল মেটলাইফ ফাউন্ডেশন মেটলাইফ ফাউন্ডেশন

ঢাকা: করোনা ভাইরাস (কোভিড-১৯) পরিস্থিতি নিরসনের লক্ষ্যে নিয়োজিত সম্মুখ সারির স্বাস্থ্যকর্মীদের সহায়তা দেওয়ার জন্য বেসরকারি উন্নয়ন সংস্থা সাজেদা ফাউন্ডেশনের সঙ্গে কাজ শুরু করছে মেটলাইফ ফাউন্ডেশন।

কোভিড-১৯ আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছেন এমন নির্দিষ্ট সংখ্যক সম্মুখসারির স্বাস্থ্যকর্মীর অসহায় পরিবারের জন্য সাজেদা ফাউন্ডেশনে দেড় লাখ মার্কিন ডলার অনুদান দিয়েছে মেটলাইফ ফাউন্ডেশন। এছাড়া অনুদানের একটি অংশ নারায়ণগঞ্জে অবস্থিত সাজেদা ফাউন্ডেশনের কোভিড-১৯ আইসোলেশন সেন্টারের সক্ষমতা ও সুরক্ষা ব্যবস্থা জোরদার করার কাজে ব্যবহার করা হবে।

সোমবার (২২ জুন) সংবাদমাধ্যমে পাঠানো এক প্রেসবিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, নির্বাচিত প্রত্যেকটি পরিবার আর্থিক সহায়তা হিসাবে দুই লাখ টাকা করে পাবেন। এক্ষেত্রে কারা আর্থিক সহায়তার জন্য বিবেচিত হবেন, সে প্রক্রিয়া এবং আর্থিক সহায়তা পরিবারগুলোর কাছে পৌঁছানোর বিষয়টি তদারকি করবে সাজেদা ফাউন্ডেশন।

কোভিড-১৯ চিকিৎসার জন্য নির্ধারিত সরকারি-বেসরকারি এবং অন্যান্য সরকারি-বেসরকারি হাসপাতালের চিকিৎসক, নার্স, প্যারামেডিকস এবং ল্যাব টেকনিশিয়ান/টেকনোলজিস্ট যারা কোভিড-১৯ এর আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছেন, তাদের পরিবারও এ আর্থিক সহায়তার জন্য বিবেচিত হবেন।

এ বিষয়ে সাজেদা ফাউন্ডেশনের প্রধান নির্বাহী জাহেদা ফিজা কবীর বলেন, ‘কোভিড-১৯ সঙ্কটের শুরু থেকেই আমরা একটি কোয়ারেন্টিন এবং আইসোলেশন সেন্টার পরিচালনা করছি। এটা পরিচালনা করতে গিয়ে আমরা দেখেছি, এ সঙ্কটকালীন স্বাস্থ্যকর্মীরা যে কতটা চাপ ও ঝুঁকি নিয়ে কাজ করছেন।

আর্থিক সহায়তার জন্য মেটলাইফ ফাউন্ডেশনকে আমরা ধন্যবাদ জানাই ও আশা করি এ অনুদান স্বাস্থ্যকর্মীদের সহায়তার ক্ষেত্রে দৃষ্টান্ত হিসেবে গণ্য হবে। ’

মেটলাইফ বাংলাদেশের জেনারেল ম্যানেজার সৈয়দ হাম্মাদুল করীম বলেন, ‘দেশের কোভিড-১৯ পরিস্থিতির সঠিক ব্যবস্থাপনা ও সফলভাবে পরিচালনার জন্য সম্মুখসারির স্বাস্থ্যকর্মীদের অবদান অনস্বীকার্য। মেটলাইফ ফাউন্ডেশন ও সাজেদা ফাউন্ডেশনের এ যৌথ উদ্যোগের মাধ্যমে নির্ভীক সম্মুখসারির স্বাস্থ্যকর্মীদের পরিবারের পাশে দাঁড়ানোই আমাদের মূল লক্ষ্য। ’

বাংলাদেশ সময়: ১৫০২ ঘণ্টা, জুন ২২, ২০২০
এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad