ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

স্বাস্থ্য

করোনায় ২৪ ঘণ্টায় ৮১৬ জনসহ মোট সুস্থ ১০৫৯৭ জন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫৩ ঘণ্টা, জুন ১, ২০২০
করোনায় ২৪ ঘণ্টায় ৮১৬ জনসহ মোট সুস্থ ১০৫৯৭ জন

ঢাকা: ঢাকা সিটিসহ দেশের বিভিন্ন হাসপাতালে গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছে ৮১৬ জন।এ নিয়ে মোট সুস্থ হয়েছে ১০ হাজার ৫৯৭ জন।

সোমবার (০১ জুন) দুপুরে করোনা ভাইরাস সংক্রান্ত নিয়মিত অনলাইন স্বাস্থ্য বুলেটিনে স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (মহাপরিচালকের দায়িত্বপ্রাপ্ত) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা এ তথ্য জানান।

তিনি বলেন, দেশে গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা ভাইরাস আক্রান্ত ব্যক্তি শনাক্ত হয়েছেন দুই হাজার ৩৮১ জন।

এ নিয়ে মোট শনাক্ত হয়েছে ৪৯ হাজার ৫৩৪ জন।

নাসিমা সুলতানা বলেন, গত ২৪ ঘণ্টায় দেশে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে আরও ২২ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট মৃত্যু হয়েছে ৬৭২ জনের।

তিনি বলেন, গত ২৪ ঘণ্টায় ৫২ টি ল্যাবে নমুনা সংগ্রহ করা হয়েছে ১৩ হাজার ১০৪টি। আর নমুনা সংগ্রহ করে পরীক্ষা হয়েছে ১১ হাজার ৪৩৯টি। এ পর্যন্ত নমুনা পরীক্ষা করা হয়েছে ৩ লাখ ২০ হাজার ৩৬৯টি।

তিনি আরও বলেন, ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ২২ জনের। এদের মধ্যে ঢাকা বিভাগে ১১ জন এবং চট্টগ্রাম বিভাগে আট জন, সিলেট বিভাগে দুই, বরিশাল বিভাগে এক জন রয়েছেন। ২২ জনের মধ্যে পুরুষ ১৯ জন, নারী তিন জন। এদের মধ্যে হাসপাতালে মারা গেছে ১৫ জন। বাড়িতে মৃত্যু হয়েছে ছয় জন। হাসপাতালে নেওয়ার পথে মৃত্যু হয়েছে এক জনের।

বয়স বিশ্লেষণ করলে দেখা যায়, ৮১ থেকে ৯০ বছর বয়সের মধ্যে দুই জন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে সাত জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে চার জন, ৪১ থেকে ৫০ বছর বয়সের মধ্যে আট জন, ২১ থেকে ৩০ বছরের মধ্যে এক জন জন রয়েছেন।

তিনি বলেন, গত ২৪ ঘণ্টায় আইসোলেশনে এসেছেন ৪৪৯ জন। মোট আইসোলেশনে আছে ছয় হাজার ২১ জন।

বাংলাদেশ সময়: ১৪৫৬ ঘণ্টা, জুন ১, ২০২০
পিএস/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।