ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

স্বাস্থ্য

বরিশাল বিভাগে ৪০৫ জনের করোনা শনাক্ত, মোট ৯ জনের মৃত্যু

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪১০ ঘণ্টা, মে ২৭, ২০২০
বরিশাল বিভাগে ৪০৫ জনের করোনা শনাক্ত, মোট ৯ জনের মৃত্যু

বরিশাল: বরিশাল বিভাগের ছয় জেলায় করোনা ভাইরাসে মোট ৪০৫ জন আক্রান্ত হয়েছে বলে জানিয়েছে স্বাস্থ্য বিভাগ। এছাড়া সুস্থ হয়েছেন ১৩১ জন ও মৃত্যু হয়েছে মোট নয় জনের।

বিভাগীয় স্বাস্থ্য পরিচালকের কার্যালয় সূত্রে জানা গেছে, গত ২৪ ঘণ্টায় বিভাগের মধ্যে ভোলা ও বরগুনা ব্যতিত ৪ জেলায় ২১ জনের করোনা শনাক্ত হয়েছে।

এদিকে করোনার সংক্রমণ প্রতিরোধে বিদেশি নাগরিকসহ অন্য জেলা (সংক্রমিত) থেকে আগত ব্যক্তিদের কোয়ারেন্টিনে রাখার কার্যক্রম চলমান রয়েছে।

এর ফলে গত ১০ মার্চ থেকে এ পর্যন্ত বরিশাল সিটি করপোরেশনসহ বিভাগের ছয় জেলায় মোট ১৩ হাজার ৫০৪ জনকে কোয়ারেন্টিনে পাঠানো হয়। এর মধ্যে হোম কোয়ারেন্টিনে পাঠানো হয় ১২ হাজার ৬৭০ জনকে, আর এরমধ্যে ১০ হাজার ৪৩৮ জনকে হোম কোয়ারেন্টিন থেকে ছাড়পত্র দেওয়া হয়েছে। এছাড়া বর্তমানে বিভাগের বিভিন্ন জেলায় হাসপাতালে (প্রতিষ্ঠানিক) কোয়ারেন্টিনে আছেন ৮৩৪ জন। এ পর্যন্ত ছাড়পত্র দেওয়া হয়েছে ৭৪৩ জনকে।

এর বাইরে বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ (শেবামেক) হাসপাতালসহ বিভাগের বিভিন্ন সরকারি হাসপাতালে আইসোলেশনে চিকিৎসাধীন রোগীর সংখ্যা ৪৮৮ জন। আর আইসোলেশন থেকে ছাড়পত্রও দেওয়া হয়েছে ২৭৫ জনকে।

এদিকে বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. বাসুদেব কুমার দাস বাংলানিউজকে জানিয়েছেন, বিভাগের মধ্যে এ পর্যন্ত বরিশাল জেলায় ১৮১ জন, পটুয়াখালীতে ৪৩, ভোলায় ২৩, পিরোজপুরে ৬৩, বরগুনায় ৫৪ ও ঝালকাঠিতে ৪১ জনের করোনা পজেটিভ শনাক্ত হয়েছে। এরমধ্যে গোটা বিভাগে ১৩১ জন করোনা আক্রান্ত রোগী সুস্থ হয়েছেন।  

এছাড়া সর্বশেষ গত ২৪ ঘণ্টায় ঝালকাঠি জেলার কাঠালিয়া উপজেলায় এক জন ও পিরোজপুর জেলার নাজিরপুর উপজেলায় এক জন করোনা রোগীর মৃত্যুর খবর পাওয়া গেছে। এ নিয়ে বিভাগে এ পর্যন্ত মোট নয় জন ব্যক্তির করোনায় মৃত্যু হয়েছে বলে জানান তিনি।

মোট মৃত্যুর মধ্যে পটুয়াখালী জেলার সদর উপজেলা, মির্জাগঞ্জ ও দুমকিতে এক জন করে মোট তিন জন, বরগুনা জেলার আমতলী ও বেতাগীতে এক জন করে মোট দুই জন, ঝালকাঠির নলছিটি ও কাঠালিয়াতে এক জন করে মোট দুই জন, বরিশালের মুলাদীতে এক জন এবং পিরোজপুরের নাজিরপুরে রয়েছেন এক জন।

বাংলাদেশ সময়: ১৪১০ ঘণ্টা, মে ২৭, ২০২০
এমএস/আরআইএস/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।