ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

স্বাস্থ্য

করোনা: মোবাইলে পাঠানো এসএমএস'ই অফিসিয়াল রিপোর্ট

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৫৪৭ ঘণ্টা, মে ২১, ২০২০
করোনা: মোবাইলে পাঠানো এসএমএস'ই অফিসিয়াল রিপোর্ট

ঢাকা: করোনা ভাইরাসের সংক্রমণ (কোভিড-১৯) জনিত রোগ পরীক্ষায় স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো বার্তা অফিসিয়াল এসএমএস হিসেবে গণ্য হবে এবং স্বাস্থ্যসেবা প্রতিষ্ঠানসহ অন্যান্য স্থানে অফিসিয়াল রিপাের্ট হিসেবে ব্যবহার করা যাবে।

বুধবার (২০ মে) স্বাস্থ্য অধিদপ্তরের ‘মােবাইল ফোন নাম্বারে এসএমএস আকারে কোভিড-১৯ পরীক্ষার (পিসিআর) রিপাের্ট প্রেরণ’ সংক্রান্ত নির্দেশনায় এ তথ্য জানানো হয়েছে।  

এতে বলা হয়, বিভিন্ন ল্যাবরেটরিতে কোভিড-১৯ আরটি-পিসিআর পরীক্ষার ফলাফল, পরীক্ষা সম্পন্ন হওয়ার ২৪ ঘণ্টার মধ্যে স্বাস্থ্য অধিদপ্তরের এমআইএস শাখা থেকে নমুনা সংগ্রহের সময়ে দেওয়া ব্যক্তির মােবাইল ফোন নম্বরে এসএমএস আকারে নিয়মিতভাবে পাঠানাে হচ্ছে।

 

এসএমএসটি গ্রামীনফোন গ্রাহকেরা MIS, DGHS শিরােনামে এবং অন্যান্য অপারেটর ব্যবহারকারীরা ০১৭২৯০২৪৬১২ নাম্বার থেকে পাবেন।  

এসএমএসটি স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো অফিসিয়াল এসএমএস হিসেবে গণ্য হবে এবং স্বাস্থ্যসেবা প্রতিষ্ঠানসহ অন্যান্য স্থানে অফিসিয়াল রিপাের্ট হিসেবে ব্যবহার করা যাবে।

এ ব্যাপারে স্বাস্থ্যসেবা প্রতিষ্ঠানসহ সংশ্লিষ্টদের সহযােগিতা করার অনুরােধ জানিয়েছেন অধিদপ্তরের ভারপ্রাপ্ত মহাপরিচালক এবং অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

ডা. নাসিমা সুলতানা কোভিড-১৯ টেকনিক্যাল কমিটি ল্যাবরেটরি ইনভেস্টিগেশনের সভাপতির দায়িত্বেও রয়েছেন।

করোনা সংক্রমণের পর আক্রান্তদের বিভিন্ন দাপ্তরিক কাজে রিপোর্ট নিয়ে সৃষ্ট জটিলতা এড়াতেই সরকারের কাছ থেকে এ ঘোষণা এসেছে।

বাংলাদেশ সময়: ১৭৪৫ ঘণ্টা, মে ২১, ২০২০
এমআইএইচ/আরআইএস/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad
welcome-ad