ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

স্বাস্থ্য

না’গঞ্জে করোনা হাসপাতালে আইসিইউ স্থাপনে অগ্রগতি

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪০ ঘণ্টা, মে ১৯, ২০২০
না’গঞ্জে করোনা হাসপাতালে আইসিইউ স্থাপনে অগ্রগতি

নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জে করোনা হাসপাতালে (খানপুর ৩শ শয্যা হাসপাতাল) নিবিড় পর্যবেক্ষেণ কেন্দ্র (আইসিইউ) স্থাপনের কাজে ৭০ শতাংশ অগ্রগতি হয়েছে। দ্রুততম সময়ের মধ্যেই আইসিইউ’র কার্যক্রম শুরু হবে। ইতোমধ্যে ভেন্টিলেশন ও মনিটর স্থাপনের কাজ সম্পন্ন হয়েছে। 

মঙ্গলবার (১৯ মে) দুপুরে হাসপাতালের ভারপ্রাপ্ত তত্ত্বাবধায়ক ও আবাসিক মেডিক্যাল অফিসার ডা. মো. শামসুদ্দোহা সরকার সঞ্চয় বাংলানিউজকে এ তথ্য নিশ্চিত করেছেন। এখানে ১০টি আইসিইউ’র সঙ্গে ভেন্টিলেশন সম্পন্ন শয্যা ও ৪০টি আলাদা শয্যার ব্যবস্থা করা হচ্ছে।

 

ডা. সঞ্চয় বলেন, ইতোমধ্যে আমরা স্বাস্থ্য অধিদপ্তর, জেলা স্বাস্থ্য বিভাগ, জেলা প্রশাসনসহ বিভিন্ন দপ্তরের সঙ্গে সমন্বয় করে কাজ এগিয়ে নিয়ে যাচ্ছি। আমাদের আইসিইউ ইউনিটের মনিটর ও ভেন্টিলেশন স্থাপন সম্পন্ন হয়েছে। টেকনিক্যাল কাজ সম্পন্ন হচ্ছে। এখনো আইসিইউ বেড এসে পৌঁছেনি, সিরিঞ্জ পাম্প, এবিজি মেশিনসহ আরও কিছু সরঞ্জাম দ্রুত এসে পৌঁছাবে বলে আমরা আশা করছি।  

তিনি বলেন, সবগুলো প্রতিষ্ঠান আমাদের সহযোগিতা করছে। সবার সম্মিলিত চেষ্টায় আমরা ৭০ শতাংশ কাজ সম্পন্ন করতে পেরেছি। আশা করছি, খুব দ্রুতই ইউনিটটি চালু করতে পারবো।

নারায়ণগঞ্জে করোনা হাসপাতালে মোট কর্মরত রয়েছেন ৩২৯ জন স্বাস্থ্যকর্মী। যার মধ্যে ৩৮ জন চিকিৎসক, ১৬৪ জন নার্স ও ১২৭ জন স্টাফ রয়েছেন। এরইমধ্যে এ হাসপাতালে সেবা দিতে গিয়ে এখানে ৫০ জন স্বাস্থ্যকর্মী করোনায় আক্রান্ত হয়ে আইসোলেশনে রয়েছেন।

বাংলাদেশ সময়: ১৬৩৮ ঘণ্টা, মে ১৯, ২০২০
আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।